১-০তে এগিয়ে থেকে কলম্বোতে লঙ্কা জয়ের জন্য মাঠে নামে বাংলাদেশ। কিন্তু শেষ ম্যাচে করুণভাবে হেরে যায় বাংলাদেশ। বাংলাদেশের হারের যত কারণ রয়েছে তার একটি কারণ হলো বিপিএল।

বিষয়টিকে উড়িয়ে দেয়ার কোনো সুযোগ নেই। বাংলাদেশের হেরে যাওয়ার ম্যাচে বল ও ব্যাট হাতে সমানে দাপট দেখান তিসারা পেরেরা। ম্যাচ শেষে লঙ্কান দলনেতা উপুল থারাঙ্গা পেরেরার প্রশংসায় যা বলেন তা চমকে দেয়ার মত।

থারাঙ্গা বলেন, ‘স্বস্তি অবশ্যই পাচ্ছি। বেশ চাপে ছিলাম আমরা। এই ম্যাচটি জিততেই হতো। ছেলেরা খুব ভালো ভাবে ঘুরে দাঁড়িয়েছে। সব মিলিয়ে শেষটা খুব ভালো হয়েছে।’সংবাদ সম্মেলনে পেরেরার প্রশংসা ঝরল থারাঙ্গার কণ্ঠে, ‘দারুণ শুরুর পরও দুটি রান আউটে আমরা মোমেন্টাম হারিয়ে ফেলেছিলাম।

কিন্তু থিসারা পেরেরা অসাধারণ ব্যাট করেছে আজ। দারুণ পরিণত এক ইনিংস খেলেছে। সময় নিয়ে থিতু হয়েছে, পরে দারুণভাবে শেষ করেছে। নিজের ভূমিকাটা সে বুঝতে পেরেছে। দলের প্রয়োজনে দায়িত্ব নিয়ে খেলেছে।’

যাইহোক পেরেরা এবারের বিপিএল খেলেছেন। বিপিএলে তার দলের খেলতে পারা সবগুলো ম্যাচে ছিলেন তিনি। এখানে বাংলাদেশের বোলারদের ভালো করে দেখার সুযোগ হয়েছে তার। মুস্তাফিজ হোক আর যেই হোক দিব্যি পিটিয়ে মাঠ ছাড়া করতে পারেন তাদের বল।

পেরেরো শেষ ম্যাচে ৪০ বলে টি-টোয়েন্টির মত ৫২ রান তোলেন। এই রান এগিয়ে নেয় লঙ্কানদের। তাইতো বলা হচ্ছে শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশের হারের আর এক কারণ বিপিএল?

Advertisements