টাইগারদের দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের মাটিতে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে, সেই আমন্ত্রণে সাড়া দেয়নি বাংলাদেশ। বাংলাদেশের কাছ থেকে ইতিবাচক কোনো সাড়া না পাওয়ায় আর্থিক ক্ষতিপূরণের হুমকি দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এদিকে, পাকিস্তান সফরে না যাওয়ার কারণে কোনোভাবেই ক্ষতিপূরণ পিসিবিকে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

এছাড়া, পাকিস্তানের মাটিতে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা প্রসঙ্গে পিসিবি থেকে বিসিবি আনুষ্ঠানিক কোনো প্রস্তাব পায়নি বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। জালাল ইউনুস আরো জানান, ‘পিসিবি চাইলে নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে। তাতে বাংলাদেশের কোনো আপত্তি নেই। কিন্তু ক্ষতিপূরণ চাওয়ার কোনো সুযোগ নেই পিসিবির।

তবে এর আগে ২০১৫ সালে দুটি সফর থেকে সরে দাঁড়ানোর কারণে পিসিবিকে বড় অঙ্কের ক্ষতিপূরণ দিয়েছে বিসিবি। ২০১২ সালে প্রতিশ্রুত সফরে না যাওয়ার কারণে ২০১৫ সালের এপ্রিলে পিসিবিকে তিন লক্ষ মার্কিন ডলার ক্ষতিপূরণ দেয় বিসিবি,যা বাংলাদেশি টাকায় ২ কোটি ৪০ লক্ষ টাকা। এরপরের মাসে পাকিস্তান বাংলাদেশ সফরে এসেছিল। সেই সফরে এসে টাইগারদের কাছে নাকানি-চুবানি খেয়েছিল পাকিস্তান। তিন ম্যাচ ওয়ানডে সিরিজ আর টি-টোয়েন্টি সিরিজেও হেরেছিল পাকিস্তানিরা।

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানে আইসিসির কোনো মেগা ইভেন্ট বসেনি। যায়নি কোনো টেস্ট ক্রিকেট খেলুড়ে দল।

Advertisements