শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন নম্বরে ব্যাট করছেন সাব্বির রহমান। প্রথম ম্যাচে অর্ধ-শতক করলেও সন্তুষ্ট নন এই ডানহাতি ব্যাটসম্যান।

চারিদিকে সমালোচনায় দেয়ালে পিঠ ঠেকে যাওয়া শ্রীলংকা জয় পেতে মরিয়া। এই উদ্দেশ্যে আজ যে তারা কোমর বেঁধে মাঠে নামবে, সেটা বেশ স্পষ্ট। তবে প্রতিপক্ষের সব ধরনের কৌশল মোকাবেলার জন্য প্রস্তুত বাংলাদেশ দল। সিরিজ নিশ্চিত করতে দলের ব্যাটিংকেই গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। গতকাল টিম মিটিংয়ে একটি কথাই বলা হয়েছে, দ্বিতীয় ওয়ানডেতেও যেন ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারেন। বিশেষ করে যারা পঞ্চাশ পার করবেন, তাদের একশ’ ছোঁয়ার নির্দেশনা দিয়ে রেখেছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

কোচের ইঙ্গিত যে সাব্বির রহমানের প্রতি সেটা অনেকটা পানির মতো পরিষ্কার। সিরিজের প্রথম ওয়ানডেতে তিন নম্বরে ব্যাট করতে নেম নিজের স্বভাবসুলভ ব্যাটিং করে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি। কিন্তু হাফ সেঞ্চুরি করার পর যথারীতি বেশিক্ষণ টিকতে পারেননি সাব্বির। তিন নম্বরে ব্যাট করে বড় ইনিংস খেলার একটি দুরন্ত সুযোগ নষ্ট করেন।

তবে দ্বিতীয় ওয়ানডেতে আর এই ভুল হবেনা জানিয়েছেন এই ব্যাটসম্যান। সাব্বির বলেন, “শটটা ভুল ছিল। ওভাবে মারাটা উচিত হয়নি। বড় রান করতে হবে। অনেক দিন হয়ে গেল, বড় ইনিংস হচ্ছে না। হয়তো পরের ম্যাচেই হয়ে যেতে পারে সেটা। ভুলগুলো নিয়ে কাজ করছি। আশা করি, পরের ম্যাচে এই ভুল আর হবে না। ভালো শুরু করতে পারলে ফিনিশ করার চেষ্টা করব।”
Advertisements