জয় দিয়ে স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। মূলত ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়েই টাইগাররা সিরিজের প্রথম ম্যাচে ডাম্বুলায় ৯০ রানের বড় জয় পেয়েছে। সেঞ্চুরি করে ম্যাচ সেরা নির্বাচিত হোন ওপেনার তামিম ইকবাল।

স্বাধীনতা দিবসের কয়েক ঘণ্টা আগে দেশবাসীকে এমন জয় উপহার দেয়ার বাংলাদেশ ক্রিকেট দলকে ধন্যবাদ জানান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিন।

ম্যাচ শেষে দলপতি মাশরাফি বিন মর্তুজা এবং ম্যাচের নায়ক তামিম ইকবালকে ফোন করে শুভেচ্ছা জানান তিনি প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, খেলা শেষে প্রধানমন্ত্রী ফোনে মাশরাফি ও তামিমের সঙ্গে কথা বলেন। এ সময় অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই জয়ের ধারা অব্যাহত রাখতে হবে।

ক্রীড়া মোদী এই নেত্রী প্রধানমন্ত্রী এর আগে শততম টেস্টে ঐতিহাসিক বিজয়ের জন্য সাকিবসহ বাংলাদেশ ক্রিকেট দলের সকল খেলোয়াড়, কোচ এবং কর্মকর্তাদের পুনরায় অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী রবিবার ক্রিকেট দলের এই বিজয়ের পর ফোনে বাংলাদেশের স্কিপার মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসানের সঙ্গে কথা বলেন এবং শ্রীলংকার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট বিজয়ের জন্য তাদেরকে ধন্যবাদ জানান।

এছাড়া দুই দিন আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ক্রিকেট দলের স্টার অলরাউন্ডার সাকিব আল হাসানকে ক্রিকেট বিশ্বের একজন বিস্ময় হিসেবে উল্লেখ করে এই ক্রিকেট তারকার জন্মস্থান মাগুরার জনগণকে অভিনন্দন জানিয়েছেন সেখানে এই জনসভায়।

Advertisements