বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে সফরকারী বাংলাদেশ। আর কিছু পরেই ময়দানি লড়াইয়ে নামবে দুই দল। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান দলপতি উপল থারাঙ্গা।

শনিবার (২৫ মার্চ) রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বেলা তিনটায় মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও বাংলাদেশ।

টেস্টে সিরিজ ড্র (১-১) হওয়ার পর এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দিকে তুমুল আগ্রহ নিয়ে তাকিয়ে দুই দল। ডাম্বুলায় আজ থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজে বাড়তি শক্তি বদলে যাওয়া টাইগারদের পারফর্ম। শেষবার এই মাঠে ২০১০ সালের এশিয়া কাপে খেলেছিল লাল-সবুজরা। সে আসরের সবক’টি ম্যাচই বাজে ভাবে হারতে হয়েছিল বাংলাদেশকে।

তবে, ২০১০ সালের তুলনায় এই বাংলাদেশ সম্পূর্ণ ভিন্ন। ক্রিকেট বিশ্বকে এখন আর চমকিয়ে দিতে হয় না টাইগারদের। যোগ্যতার প্রমাণ দিয়েই জায়ান্ট দলগুলোর বিপক্ষে জয় ছিনিয়ে নেয়। মাশরাফির নেতৃত্বে এই বাংলাদেশ এখন অনেক পরিণত আর অভিজ্ঞ।

বাংলাদেশ একাদশঃ

তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবং মেহেদি হাসান মিরাজ।

শ্রীলঙ্কা একাদশঃ

উপল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, আসেলা গুনারত্নে, লাহিরু কুমারা, সুরাঙ্গা লাকমাল, কুশল মেন্ডিস, সাচিথ পাথিরানা, থিসারা পেরেরা, সেকুজে প্রসন্ন, লাকসান সান্দাকান, ভিকুম সানঞ্জয়া।

Advertisements