শ্রীলঙ্কান বোর্ড একাদশের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। কলম্বো ক্রিকেট গ্রাউন্ড ক্রিকেট একাডেমি মাঠে স্থানীয় সময় সকাল দশটায় মাঠে নামে সফরকারীরা। টস জিতে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি প্রতিপক্ষ শ্রীলঙ্কান বোর্ড একাদশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

সাতাশ ওভার শেষে স্বাগতিক বোর্ড একাদশ ১৭৩ রান সংগ্রহ করেছে দুই উইকেট হারিয়ে। কুশল পেরেরা ৫৮ ও সিরিওয়ার্দানা ১১ রানে নট আউট।

প্রথম স্পেলে তাসকিন ও মাশরাফি মিলে ৫ ওভারের স্পেল করেছেন। এরপর এক প্রান্তে বোলিংয়ে আসেন শুভাগত, অন্যপ্রান্তে রুবেল হোসেন।

প্রথম স্পেলে তাসকিন বেশ ব্যয়বহুল ছিলেন। তিন ওভার বোলিং করে ১৭ রান খরচায় একটি উইকেট নিয়েছেন। অন্যদিকে মাশরাফি ২১ রান খরচ করে উইকেট শূন্য ছিলেন।

বোর্ড একাদশ ৭.৪ ওভারে প্রথম অর্ধশত রান পূর্ণ করেন। দিলশান মুনাবিরা ২৪ রান করে তাসকিনের বলে আউট হয়েছিলেন।

প্রস্তুতি ম্যাচটিতে বাংলাদেশের প্রায় সবাই অংশ নেবে। মূলত সবার ব্যাটিং প্রস্তুতির লক্ষ্যেই হাথুরুসিংহের এই পরিকল্পনা। তবে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান ও শুভাশিষ রায় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবেন না।

আগামী ২৫ মার্চ ডাম্বুলাতে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। সবমিলিয়ে তাই একমাত্র প্রস্তুতি ম্যাচটি টাইগারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

অনুশীলন ম্যাচটিতে বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দলই গড়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্ধনেকে অধিনায়ক করে মাঠে নামা একাদশের বেশিরভাগেরই রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার অজ্ঞিতা। শ্রীলঙ্কার ওয়ানডে দলে জায়গা পাওয়া ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা, থিসারা পেরেরা রয়েছেন স্কোয়াডে।

একাদশের বেশ কয়েকজনই বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও ঢাকা লিগে খেলেছেন। সেই সুবাদে বাংলাদেশের ক্রিকেটারদের খেলা সম্পর্কেও খুব ভালো জানা তাদের।

Advertisements