ইনজুরি থেকে ফিরেই বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) টানা তিন রাউন্ড খেলেছেন তিনি। সেখানে চার ইনিংস ব্যাট করে দুর্দান্ত একটি সেঞ্চুরি ও এক হাফ-সেঞ্চুরিও উপহার দিয়েছেন দক্ষিণাঞ্চলকে এবং সাথে সাথে ফিটনেসের প্রমাণও দিয়েছেন এই আক্রমনাত্বক ব্যাটসম্যান ইমরুল কায়েস ।

তাই শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় টেস্টের দলে যোগ দিতে শনিবার দুপুর দুইটায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রওনা হয়েছেন ইমরুল।

মিরপুরের বাসা থেকে এয়ারপোর্টের উদ্দেশে রওনা হওয়ার আগে ইমরুল জানালেন দলে ফিরতে পারার আনন্দের কথা, ‘দলে ফেরাই একমাত্র লক্ষ্য ছিল। ফিরতে পেরে খুব ভালো লাগছে। বিসিএলে তিন ম্যাচ খেলেছি, ম্যাচ ফিট হয়েছি কিনা সেটা দেখার ছিল। ভালো খেলেছি। রান করতে পারায় আত্মবিশ্বাস তৈরি হয়েছে। আপনি যে জায়গায় খেলুন না কেন রান করতে পারার আত্মবিশ্বাসটা কাজে দেয়। আশা করি শ্রীলঙ্কাতে কাজে দেবে। ’

ইমরুল যে টেস্টের জন্য দলে অন্তর্ভুক্ত হলেন সেটি বাংলাদেশের শততম টেস্ট। ১৫ মার্চ কলম্বোয় শুরু হবে এটি। মাইলফলকের ম্যাচটি শতভাগ দিয়েই খেলবেন বলে জানালেন ইমরুল, ‘আমি যখনই বাংলাদেশ টিমে খেলি শতভাগ দেওয়ার চেষ্টা করি। যদি সুযোগ পাই আমি শততম টেস্ট শতভাগ দিয়েই খেলব। ’

ইমরুল স্কোয়াডে ফেরায় একজন পেসার শ্রীলঙ্কা থেকে ফিরিয়ে আনা হবে। পাঁচ পেসার নিয়ে টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ। প্রথম টেস্টে খেলছেন তিন পেসার। তবে কাকে ফিরিয়ে আনা হবে সেটির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি টিম ম্যানেজমেন্ট।

Advertisements