দেনা-পাওনা নিয়ে ঝামেলার জেরে বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলংকা সফরে যাননি ফিজিও ডিন কনওয়ে। তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফ থেকে জানানো হয়েছিল, ঝামেলা মিটলেই শ্রীলংকায় যাবেন তিনি। কিন্তু সেই ঝামেলা আর মেটেনি বরং গড়িয়েছে বিচ্ছেদে। কনওয়ের সঙ্গে চুক্তি বাতিল করেছে বিসিবি।

ইতোমধ্যে টাইগারদের জন্য নতুন ফিজিও পেয়েও গেছে সংস্থাটি। শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য আপাতত দায়িত্ব দেয়া হয়েছে থিহান চন্দ্রমোহনকে। সোমবারই গলে দলের সঙ্গে যোগ দেয়ার কথা চন্দ্রমোহনের।

৩৭ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান কনওয়ের মত ততটা ‘হাই-প্রোফাইল’ না হলেও বেশ অভিজ্ঞ। প্রধান ফিজিও হিসেবে কাজ করেছেন হ্যাম্পশায়ার কাউন্টি ক্লাবে। কাজ করেছেন অস্ট্রেলিয়ায় মেলবোর্ন স্টার্স এবং ভিক্টোরিয়া বুশরেঞ্জার্সেও।

ডিন কনওয়ের সঙ্গে চুক্তি  বাতিল করার বিষয়টি প্রকাশ না করলেও এক সূত্রে জানা গেছে, অর্থকড়ি নিয়ে জটিলতা নিয়েই তাঁর সঙ্গে বিসিবির দূরত্ব বাড়ে। আর সে কারণে শ্রীলঙ্কা সফরে যেতে চাননি এই ইংলিশ ফিজিও, যে সম্পর্কটা ছিন্ন হয়।

অবশ্য তাঁর সঙ্গে চুক্তি ছিল ২০১৯ সাল পর্যন্ত। গত বছরের নভেম্বরে টাইগারদের ফিজিও হিসেবে নিয়োগ পান কনওয়ে। এ বছরের শুরুতে নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতি ক্যাম্পে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি। দলের সঙ্গে নিউজিল্যান্ড ও ভারত সফেরেও ছিলেন তিনি।

Advertisements