এ মাসেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা!

এই মাসের শেষে বাংলাদেশের মাটিতে শুরু হচ্ছে আট জাতি ইমার্জিং কাপের প্রথম আসর। টুর্নামেন্টে ভেন্যুর তালিকায় রয়েছে নবনির্মিত কক্সবাজার ক্রিকেট স্টেডিয়াম।

নতুন সূচি অনুযায়ী এ মাসের ২৭ তারিখ ৮ জাতির এই টুর্নামেন্টটি মাঠে গড়াচ্ছে। মঙ্গলবার বিসিবি সূত্রে এই তথ্য জানা গেছে। এশিয়ার আট দেশের অনূর্ধ্ব-২৩ দল নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপ।

২৭ মার্চ টুর্নামেন্টের প্রথম দিনে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ হংকং। ২৮ মার্চ নেপাল ও ৩০ মার্চ পাকিস্তান ক্রিকেট দলের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ।

গ্রুপপর্বে বাংলাদেশের প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও স্টেডিয়ামের একাডেমি মাঠে। এখানকার দুটি ভেন্যু ছাড়াও টুর্নামেন্টের ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও এমএ আজিজ স্টেডিয়ামে। অন্য গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও মালয়েশিয়া।

৩ এপ্রিল দুপুর ২টায় দিবা-রাত্রির ফাইনাল ম্যাচটি হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে ফরমেটের এই টুর্নামেন্ট এশিয়ার চার টেস্ট দল-বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার হয়ে খেলবে তাদের অনূর্ধ্ব-২৩ দল। এই চার দল তাদের খেলোয়াড়ের তালিকায় জাতীয় দলের চারজন করে খেলোয়াড় রাখতে পারবে।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s