৭ তারিখ থেকে শুরু হবে টাইগারদের শ্রীলংকা মিশন। এরপর ২৫শে মার্চ থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের ওয়ানডে সিরিজ। তার আগে একটি প্রস্তুতি ম্যাচও আছে। ১২ই মার্চ ওয়ানডে দল ঘোষণা করা হবে বলে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এরপর ১৮ই মার্চ ওয়ানডে দলের সদস্যরা যাবেন শ্রীলঙ্কাতে। সেখানেই মাশরাফির সঙ্গে যাবেন আরো বেশ কয়েকজন ক্রিকেটার। তাদের মধ্যে থাকছে অধিনায়ক মাশরাফি, এছাড়াও হতে পারেন নাসির হোসেন, শফিউল ইসলাম,থাকতে পারে শাহরিয়ার নাফিসও।

এই বিষয়ে প্রধান নির্বাচক বলেন, ‘শ্রীলঙ্কাতে ওয়ানডে দল যাবে ১৮ তারিখ। সেখানে শুধু মাশরাফিই নয়, আরো কয়েকজন ক্রিকেটারকে পাঠানো হবে। তবে এখন কারা যাচ্ছে তা চূড়ান্ত করলেও জানাতে চাইছিল না। ১২ই মার্চ ওয়ানডে স্কোয়াড ঘোষণা করবো।’ শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে মাশরাফির হাতে সময় আছে আরো ২০ দিন। এরই মধ্যে মাশরাফি তার ফুল রানআপ ও রিদম খুঁজে পাবে আশা করা হচ্ছে।

এদিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি ইনজুরি থেকে ফিরেছেন। বোলিং ও করেছেন। গতকাল নিজের উন্নতি নিয়ে মাশরাফি সংবাদ মাধ্যমকে বলেন, ‘মূল যে সমস্যা ছিল, সেটি নেই। কদিন আগেও অবস্থা যে রকম ছিল, ভেবেছিলাম আরো সময় লাগবে। কিন্তু দ্রুতই সেরে গেছে। বল করতে পারছি ঠিকঠাক। ব্যথা আছে একটু, সেটুকু থাকবেই। ওই ব্যথা নিয়েই খেলতে হবে। সমস্যা মনে হলো একটু ফিটনেসে।’

Advertisements