শ্রীলঙ্কা সফরে যাওয়া বাংলাদেশ দলের জন্য সুখবর। দলে যোগ দিতে শ্রীলঙ্কা যাচ্ছেন ইমরুল কায়েস। নিজেকে ফিট প্রমাণ করে ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনুমতি আদায় করে নিয়েছেন।

বাংলাদেশ দলের টেস্ট ক্রিকেটের নির্ভরযোগ্য এক প্লেয়ার ইমরুল কায়েস। অথচ ইনজুরির কারণে বেশ সময় ধরেই মাঠের বাইরে তিনি। অবশ্য গিয়েছিলেন ভারতে হায়দরাবাদ টেস্ট খেলতে। কিন্তু প্রস্তুতি ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে আবারো তার উরুর পুরনো ব্যথা জেগে উঠে। এমনকি দেশে চলে আসেন দ্বিতীয় ইনিংস ব্যাট না করেই। এর আগেও ব্যথা পেয়েছিলেন ওয়েলিংটন টেস্টে। টানা দুই টেস্টে এমন ইনজুরির পর ঝুঁকি না নিতে চেয়ে নির্বাচকদের যুক্তি – ইমরুল এখনও পুরোপুরি ফিট নন।

২১ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ঘোষিত ১৬ সদস্যের টেস্ট দলে নাম ছিলো না ইমরুলের। অবশ্য ঘরোয়া লিগে নিজেকে ফিট প্রমাণ করতে পারলে দ্বিতীয় টেস্ট খেলার সুযোগ হতে পারে ইমরুলের, এমনটাই জানিয়েছিলেন প্রধান নির্বাচক।

বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এ সাবলীলভাবে কোনরকম আড়ষ্টতা ছাড়াই ব্যাটিং এবং ফিল্ডিং করেছেন তিনি। করেছিলেন সেঞ্চুরিও। পূর্বাঞ্চলের বিপক্ষে ২১০ বলে ১৩৬ রানের এবং ২৯৪ মিনিট (৪ ঘন্টা ৫৪ মিনিট) এর অসাধারণ ইনিংস খেলে তিনি তার ফিটনেসের প্রমাণের চেষ্টাটাই বোধহয় করেছেন।

তার এই ফিটনেসে সন্তুষ্ট হয়েই জাতীয় দলের নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছেন এই ওপেনারকে কলম্বোর পি সারা ওভালে অনুষ্ঠিতব্য শততম টেস্টের জন্য শ্রীলঙ্কা পাঠানোর। সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ১৫ মার্চ। ইমরুল কায়েস শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দিবেন ১১ মার্চ।

Advertisements