শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দুই ম্যাচ টেস্ট, তিন ম্যাচ ওয়ানডে ও দুই ম্যাচ টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলবে । এই সিরিজের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের চ্যানেল নাইন। চ্যানেল নাইন ছাড়াও বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের ম্যাচগুলো দেখা যাবে টেন ক্রিকেট। সিরিজের তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)।

আগামী ৭ মার্চ (মঙ্গলবার) সিরিজের প্রথম টেস্ট ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের দ্বিপাক্ষিক সিরিজ। প্রথম টেস্ট ম্যাচটি শ্রীলঙ্কার গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০.৩০ মিনিটে।

এরপর ১৫ মার্চ কলম্বোর পি সারা ওভালে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে মাঠে নামবে উভয়দল। আর এই ম্যাচ দিয়ে টেস্ট ক্রিকেট ইতিহাসে শততম টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবে বাংলাদেশ। প্রথম টেস্টের মত দ্বিতীয় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০.৩০ মিনিটে।

টেস্ট সিরিজ শেষে ২২ মার্চ কলম্বোতে স্বাগতিকদের সাথে সীমিত ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এর ঠিক দুই দিন বাদে ২৫ মার্চ ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৮ মার্চ। প্রথম দুটি ওয়ানডে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩.০০ টা থেকে।

এরপর সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচটি ১ এপ্রিল কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে। যেটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

টেস্ট, ওয়ানডে সিরিজ শেষে আগামী ৪ ও ৬ এপ্রিল কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজের টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টা থেকে

Advertisements