নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস চোট পাওয়ায়  বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন না। টেস্ট সিরিজে লঙ্কানদের নেতৃত্বে দিবেন স্পিনার রঙ্গনা হেরাথ। লঙ্কান এ অধিনায়ক মনে করেন এখন পর্যন্ত শ্রীলঙ্কা সফরে আসা বাংলাদেশের মধ্যে বর্তমান দলকেই সেরা মনে করছেন হেরাথ।

৭ মার্চ শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে কলম্বোতে। দ্বিতীয় টেস্ট হবে গলেতে ১৫ মার্চ থেকে। হেরাথ মনে করেন সিরিজটা চ্যালেঞ্জিং হবে তাদের জন্য।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে হেরাথ বলেন, “এখানে আসা বাংলাদশ দলগুলোর মধ্যে এটিই সেরা। তারা কয়েক মাস আগে ইংল্যান্ডকে হারিয়েছে। যদিও তাদের সাম্প্রতিক ফর্ম তেমন ভালো নয়। নিউ জিল্যান্ড ও ভারতের সাথে তারা পরাজিত হয়েছে।”

সাদা পোশাকে বাংলাদেশকে আরো উন্নতি করতে হবে বলে মনে করেন লঙ্কান অধিনায়ক। তিনি বলেন, “এখনো টেস্ট ক্রিকেটে তাদের আরো কাজ করতে হবে। নিঃসন্দেহে তারা অনেক উন্নতি করেছে কিন্তু এখনো অনেক কাজ বাকি। তাদের জন্য একটা দারুণ বিষয় হলো তাদের একটা অভিজ্ঞ ব্যাটিং লাইন-আপ রয়েছে। তাই আমি মনে করি আমাদের জন্য এটা একটা চ্যালেঞ্জিং সিরিজ হবে।”

স্কুলের দল কিংবা ক্লাবে অধিনায়কের দায়িত্ব বহুবার পালন করেছেন হেরাথ। তবে জাতীয় দলের নেতৃত্ব দেওয়ার অনুভূতিটা আলাদা বলে জানালেন তিনি। তিনি বলেন, “এটা আমার জন্য একটা আলাদা অনুভূতি ছিলো। আমি ক্লাব ও স্কুলে অধিনায়কত্ব করেছি। কিন্তু এটা ছিলো সম্পূর্ণ ভিন্ন। আমি এটিকে পজিটিভ চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি।”

Advertisements