বাংলাদেশ জাতীয় দলের ইংলিশ ফিজিও ডিন কনওয়েকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ডিন কনওয়ের সাথে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হলেও বোর্ডের সাথে বেতন সংক্রান্ত ঝামেলায় জড়িয়ে চাকরির তিন মাস পার না হতেই বরখাস্ত হলেন তিনি।

জাতীয় দলের ফিজিওর দায়িত্ব থেকে ডিন কনওয়েকে অপসারণ করার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ঘটনার সূত্রপাত গত সোমবার। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ জাতীয় দল শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়লেও দলের সাথে যোগ দেননি কনওয়ে। পরবর্তীতে বাতাসে গুঞ্জন ছড়ায় বিসিবির সাথে বেতন সংক্রান্ত ঝামেলায় জড়িয়েছেন এ ইংলিশ ফিজিও। বিষয়টি ভালো চোখে দেখেনি বাংলাদেশের ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ড বিসিবি। শেষ দিকে তাই আপোসের চেষ্ঠা চালালেও ডিন কনওয়ের প্রতি মন গলেনি বোর্ড কর্তাদের। তাই বরখাস্তই করা হয় ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক এ ফিজিওকে।

এ প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘কনওয়ের সঙ্গে আমাদের বেশ কিছুদিন থেকেই বনিবনা হচ্ছিল না। তাই তাকে আমরা ছেড়ে দিয়েছি। আজ থেকেই তাকে ছাটাই করা হয়। ইতোমধ্যেই তিনি দেশে ফিরে গেছেন।’

ডিন কনওয়েকে বরখাস্ত করার পর আপাতত জাতীয় দলের জন্য স্থায়ী কোন ফিজিও না থাকলেও এ নিয়ে চিন্তিত নয় বোর্ড। সব্লপ সময়ের মধ্যে ভালো ও মান-সম্পন্ন একজন ফিজিওকে নিয়োগ দেওয়ার ব্যাপারে আশাবাদী বিসিবি।

উল্লেখ্য, শ্রীলঙ্কা সফরে ডিন কনওয়ের অনুপস্থিতিতে সাকিব-তামিমদের ফিজিওর দায়িত্ব পালনের জন্য জাতীয় দলের সাথে শ্রীলঙ্কা সফরে গিয়েছেন খাদেমুল ইসলাম শাওন।

Advertisements