শত আলোচনা সমালোচনাকে সঙ্গী করে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল লাহোরেই করার সিদ্ধান্ত নিয়েছে পিএসএল। কিন্তু নিরাপত্তার আশঙ্কায় এখনো অনেক কিছুই অনিশ্চিত। এবার সে হাওয়ায় নতুন করে যুক্ত হলো প্রতিযোগিতাটির টেলিভিশন সম্প্রচারের দায়িত্বে থাকা প্রতিষ্ঠান সানসেট অ্যান্ড ভাইন।

যুক্তরাজ্য-ভিত্তিক প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তিবদ্ধ বেশ কয়েকজন ধারাভাষ্যকারও জানিয়ে দিয়েছেন, তাঁরা লাহোরে যাবেন না। এই টি-টোয়েন্টি প্রতিযোগিতার জন্য বিদেশি অনেক ধারাভাষ্যকার এসেছিলেন এখানে ধারাভাষ্য দিতে। তারাও পিএসএলের ফাইনাল লাহোরে হওয়াতে সেখানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইতোমধ্যে ড্যানি মরিসনসহ অ্যালান উইলকিনস, মেল জোনস সবাই লাহোরে যাওয়ার জন্য অনাগ্রহ প্রকাশ করেছেন। সাবেক ক্যারিবীয় ফাস্ট ব্লার ইয়ান বিশপ আগেই জানিয়ে দিয়েছেন তিনি লাহোরে যাচ্ছেন না।

সানসেট অ্যান্ড ভাইনের সঙ্গে লিগ পর্যায়ের শেষ পর্যন্ত চুক্তি ছিল পিএসএলের। তাছাড়া সানসেট অ্যান্ড ভাইনের সহায়ক সংস্থাও লাহোরে যাবে না বলে জানিয়ে দিয়েছে। এটি মূলত হক আই প্রযুক্তি এবং স্পাইডার ক্যামেরা সরবারহ করে থাকে। এর ফলে ফাইনালে থাকছেনা ড্রোন ক্যামেরাও। সানসেট অ্যান্ড ভাইনের বদলে যে সংস্থাটির সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কথা বলছে তারা এসব ছাড়াই লাহোরের ফাইনাল সম্প্রচার করবে।

এর আগে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পিএসএলের ফাইনাল অনুষ্ঠানের ব্যাপারে  সবুজ-সংকেত দিয়েছে পাঞ্জাবের প্রাদেশিক সরকার।

Advertisements