পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গতকাল শ্রীলঙ্কা পৌঁছেছেন মুশফিকরা। শ্রীলঙ্কা গেছেন সাকিব– মাহমুদউল্লাহ রিয়াদও।দেশে ফিরে বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলঙ্কা গেছেন তারা। যে কারণে শারজাতে আজ রাতের প্রথম কোয়ালিফায়ারে দেখা যাবে না সাকিব ও রিয়াদকে। বাংলাদেশ সময় রাত দশটায় সাকিব-তামিমের পেশোয়ার জালমির মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

সাকিব- রিয়াদ না খেললেও কোয়ালিফায়ারে খেলছেন তামিম ইকবাল। রোববার আসরের প্রথম পর্বের শেষ ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে জয় পায় করাচি কিংস। এতে তালিকার শীর্ষ দুই স্থান নিশ্চিত হয় পেশোয়ার-কোয়েটার। তালিকার শীর্ষ দুই স্থানে পেশোয়ার-কোয়েটার সংগ্রহ সমান ৯ পয়েন্ট। তবে রান রেটে এগিয়ে তামিম-সাকিবের পেশোয়ার। তৃতীয় ও চতুর্থ স্থানে সমান ৮ পয়েন্ট সংগ্রহ শিরোপাধারী ইসলামাবাদ ইউনাইটেড ও করাচি কিংসের। পাঁচ দলের আসরের প্রথম পর্ব থেকেই বিদায় নিয়েছে লাহোর কালান্দারস।

আজ রাতের বিজয়ী দল পৌঁছে যাবে ফাইনালে। তবে আরেকটি সুযোগ থাকবে বিজিত দলের। আসরের এলিমিনেটর ম্যাচে ইসলামাবাদ-করাচির লড়াইয়ের বিজয়ী দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে তারা। এবারের পিএসএলে একবার করে ম্যাচসেরা নৈপুণ্য দেখিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসান।

করাচি কিংসের বিপক্ষে কোয়েটার বল হাতে ৪ ওবারের স্পেলে ২১ রানে তিন উইকেট নেন মাহমুদুল্লাহ রিয়াদ। পরে ৪ বলে ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ম্যাচসেরা খেলোয়াড় মাহমুদুল্লাহ। আর সাকিব আল হাসান ব্যাটে-বলে চৌকস নৈপুণ্য দেখান লাহোর কালান্দারের বিপক্ষে। ব্যাট হাতে ২৪ বলে ৩০ রানের ইনিংস খেলার পর বাঁ-হাতি স্পিনার সাকিব দুই ওভারের স্পেলে ১৪ রানে নেন দুই উইকেট। পেশোয়ার জালমির জার্সি গায়ে ৫ ম্যাচের চার ইনিংসে সাকিবের সংগ্রহ ৫৪ রান ও ৫ উইকেট। আর পেশোয়ার জালমির বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের সংগ্রহ ৫ ম্যাচে ৯৪ রান। সর্বোচ্চ ৬২*। কোয়েটা গ্লাডিয়েটর্স দলের ৭ উইকেট নেন মাহমুদুল্লাহ। ৬ ম্যাচে তিনবার ব্যাটিংয়ের সুযোগ নিয়ে মাহমুদুল্লাহর সংগ্রহ ৩৭ রান।

Advertisements