প্রধান কোচ চন্দিকা হাতুরাসিংহে ও ব্যাটিং কোচ থিলান সামারাবীরার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাড়তি সুবিধা পাবে টাইগাররা। জানালেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

সোমবার দুপুরে দু’ম্যাচ টেস্ট সিরিজের জন্য ঢাকা ছেড়েছে মুশফিকুর রহিমের নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল। এসময় সুজন সাংবাদিকদের বলেন, হাতুরাসিংহে ও সামারাবীরা দীর্ঘদিন শ্রীলঙ্কার হয়ে খেলেছেন। তাদের অভিজ্ঞতা বাংলাদেশ দলের জন্য কাজে লাগবে।

এর আগে গেলো সপ্তাহে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়। এতে মোট পাঁচ পেসার রাখা হয়। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেনের সঙ্গে রয়েছেন শুভাশিস রায়। স্পিনার হিসেবে সাকিব আল হাসানের সঙ্গে রয়েছেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মোসাদ্দেক হোসেন সৈকত।

তামিম ইকবালের সঙ্গে যথারীতি ওপেনিং করবেন সৌম্য সরকার। তিন নম্বরে মুমিনুল। চারে মাহমুদুল্লাহ, পাঁচে সাকিব আল হাসান, ছয়ে মুশফিকুর রহিম। সাত নম্বরে সাব্বির না হয় লিটন।

আসছে ৭ মার্চ প্রথম টেস্ট হবে গলে। ১৫ মার্চ দ্বিতীয় টেস্ট হবে কলম্বোর পি. সারা আন্তর্জাতিক স্টেডিয়ামে। এটি হবে বাংলাদেশের শততম টেস্ট।

বাংলাদেশ স্কোয়াড : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিস রায় ও তাইজুল ইসলাম।

Advertisements