বাংলাদেশের সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান সর্বশেষ পাকিস্তানে খেলেছিলেন ২০০৮ সালে। এদিকে চলতি পাকিস্তান সুপার লিগে সাকিবের দল পেশোয়ার জালমি প্লে-অফে চলে গেছে।  পিএসএলের ফাইনাল পাকিস্তানের লাহোরে হবার কথা রয়েছে। তবে সাকিবের দল ফাইনালে উঠলেও খেলা হবে না এই অল-রাউন্ডারের। জাতীয় দলের খেলা থাকায় সাকিবকে পাবে না পেশোয়ার। তবে সাকিব ভবিষ্যতে পাকিস্তানে খেলতে যাবার বাসনার কথা জানিয়েছেন ।

 

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের সাথে কথোকথনে সাকিব বলেন, ” আমি সর্বশেষ ২০০৮ সালে পাকিস্তানে খেলেছি। সেটা অনেক ভালো অভিজ্ঞতা ছিলো। সেখানের মাঠ, পরিবেশ, দর্শক, ভক্ত অসাধারণ। পাকিস্তানে সবকিছু ঠিক হলে আমি আবার খেলতে চাই।” 

পিএসএল পাকিস্তানের লিগ হবার পরেও অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। সাকিব মনে করেন, পিএসএল পাকিস্তানে হলে আরো বেশি উম্মাদনা তৈরী হবে। এই প্রসঙ্গে সাকিব বলেন, “যদি পিএসএল পাকিস্তানে হতো তাহলে সংযুক্ত আরব আমিরাতের থেকে অনেক বেশি উম্মাদনা ও উত্তেজনা থাকতো। বর্তমান পাকিস্তানের পরিবেশ অনেক কঠিন কিন্তু আমি আশা করি একদিন সব ঠিক হবে। পাকিস্তান আগের মতো আন্তর্জাতিক টুর্নামেন্ট ও সিরিজ আয়োজন করতে পারবে।”

এছাড়া পাকিস্তানের ক্রিকেটারদের সাথেও ভালো রসায়নের কথা জানান সাকিব, “পাকিস্তানী ক্রিকেটারদের সাথে আমাদের রসায়ন অসাধারণ। আমার মনে হয়, আমি হোম টিমের সাথে খেলছি। কখনোই মনে হয় এটা বিদেশী দল।”

উল্লেখ্য, সাকিব ছাড়াও এবারের পিএসএলে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ খেলেছিলেন।

