শুক্রবার ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র বর্ষসেরা টি-টোয়েন্টি বোলার নির্বাচিত হয়েছেন মুস্তাফিজুর রহমান। একদিন পরই বর্ষসেরার এই পুরষ্কার হাতে পেয়েছেন বাঁহাতি এই পেসার।

শনিবার ‘হোম অফ ক্রিকেট’ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তার হাতে পুরষ্কার তুলে দেন ক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ ইশাম।

ভারতে অনুষ্ঠিত ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি বোলার নির্বাচিত হন ‘দ্য ফিজ।’ কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ওই ম্যাচে মাত্র ২২ রানে খরচায় ব্ল্যাক ক্যাপসের পাঁচটি উইকেট তুলে নেন মুস্তাফিজ।

টি-টোয়েন্টির বর্ষসেরা পুরস্কার হাতে পেয়ে মুস্তাফিজ বলেন, ‘পুরষ্কার পাওয়াটা সব সময়ই আনন্দের। আমি অনেক খুশি। এমন অর্জন সব সময়ই ভালো ক্রিকেট খেলতে অনুপ্রেরণা জোগায়।’

যদিও ওই ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৭৫ রানের ব্যবধানে হারতে হয়েছিল বাংলাদেশকে। কিন্তু মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে ১৪৫ রানে থামে নিউজিল্যান্ডের ব্যাটিং ইনিংস। এর আগে ২০১৫ সালে ক্রিকনফোর বর্ষসেরা অভিষিক্ত খেলোয়াড় নির্বাচিত হন ২১ বছর বয়সী এই কাটার মাস্টার এবার ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটারের পুরস্কার জিতেছেন আরেক বাংলাদেশি ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ।

এদিকে বর্ষসেরা টি-টোয়েন্টি বোলার নির্বাচিত হতে মুস্তাফিজকে পেছনে ফেলতে হয়েছে বিভিন্ন দেশের নয় বোলারকে। তবে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার এবং ওয়েস্ট ইন্ডিজের বোলিং অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

Advertisements