আগামী মাসের সাত তারিখ থেকে মাঠে গড়াবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। তবে তার আগে বড় একটা দুঃসংবাদ পেল লঙ্কান শিবির। হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে লঙ্কানদের নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলা ম্যাথুজ টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছেন।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) শনিবার এক বিবৃতিতে ম্যাথুজের ছিটকে পড়ার বিষয়টি নিশ্চিত করেছে। সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে  সাদা পোশাকে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ। এদিকে এই ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজেও অনিশ্চিত ম্যাথুজ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গে  দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন ম্যাথুজ। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি টোয়েন্টি সিরিজেও মাঠের বাইরে থাকতে হয় ২৯ বছর বয়সী লঙ্কান এই অলরাউন্ডারকে।

দেশে ফিরে ডাক্তারদের পর্যবেক্ষণে থাকবেন ম্যাথুজ। নিজের ইনজুরি প্রসঙ্গে ম্যাথুজ বলেন, ‘আমি গত রাতে ডাক্তারের সাথে কথা বলে রিপোর্ট সম্পর্কে বেশ হতাশ হয়েছি। দেশে ফেরার পর কলম্বোর ডাক্তাররা কিছুদিন পর্যবেক্ষণে রাখবেন এবং চার সপ্তাহ পর আবারো দেখবেন।’

তবে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ফিরতে চান লঙ্কান এই অধিনায়ক, ‘আমাকে গত রাতে বলা হয়েছে আমার আরও কিছু সপ্তাহ সময় লাগবে সুস্থ হতে। এখন আমার লক্ষ্য বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফেরা। দেখা যাক পুনর্বাসন প্রক্রিয়া কেমন হয়। আমি এটা নিয়ে কাজ করছি।’

