আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার খেলতেই পারবেন না!

বেন স্টোকসের জন্য এবারের আইপিএল নিলামে ১৪.৫ কোটি রুপি খরচ করেছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। সম্প্রতি টি-টোয়েন্টি ক্রিকেটে বেন স্টোকসের পারফরম্যান্স বেশ নজরকাড়া। ভারতের বিরুদ্ধেও টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের এই ক্রিকেটারের পারফরম্যান্স প্রশংসিত হয়েছে।

স্বাভাবিকভাবেই বেন স্টোকসকে ঘিরে এবার পুনের প্রত্যাশাটা অনেকটাই। গতবারই আইপিএল-এ আত্মপ্রকাশ করেছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। কিন্তু, ধোনি সমৃদ্ধ সেই দলের পারফরম্যান্স ছিল হতাশাব্যাঞ্জক। কিন্তু, পুনে দলের সূত্রে যা খবর ইতিমধ্যেই ইংরাজ এই ক্রিকেটারকে নিয়ে সমস্যা তৈরি হয়েছে। বেন স্টোকস আদৌ পুরো আইপিএল খেলতে পারবেন কি না তাতে সন্দেহ দানা বেঁধেছে।

পুনের দলের সূত্রে যা খবর তাতে, ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতির জন্য মে মাসে জোড়া সিরিজ আয়োজন করছে ইসিবি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার পরই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট খেলবে ইংল্যান্ড। মে মাস মানেই আইপিএল তখন মাঝপথে।
ছয় সপ্তাহব্যাপী আইপিএলে বেন স্টোকসকে পুরো সময়টা পাওয়া নিয়ে সিদূরে এখন মেঘ দেখছে পুণে।
শুধু স্টোকসই নন। কেকেআর-ও একই সমস্যায়। কারণ, তারা এবার দলে নিয়েছে ইংল্যান্ডের জাতীয় দলের ক্রিকেটার ক্রিস ওকস-কে। মে মাসে ইংল্যান্ডের জোড়া সিরিজের জন্য ওকসকেও না আইপিএল-এর মাঝপথে ছেড়ে দিতে হয়? এই নিয়ে এখন চিন্তিত নাইট কর্তৃপক্ষ।
জানা গিয়েছে, বেন স্টোকস, ক্রিস ওকস এবং জোস বাটলার— এই তিন তারকা ক্রিকেটার ১৪ মে সম্ভবত জাতীয় দলের খেলার জন্য দেশে ফিরে যাবেন। তার আগে ১ মে ইয়ন মর্গ্যান ও জেসন রে-দেরও দেশে ফেরার কথা।

তবে, আরসিবি-র টাইমাল মিলস ও সানরাইজার্স হায়দরাবাদের ক্রিস জর্ডনকে নিয়ে তেমন সমস্যা হবে না। জানা গেছে, এই দুই ইংরেজ ক্রিকেটারকেই আইপিএল-এ পুরো সময়টাই পাওয়া যাবে।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s