আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের টেস্ট দলে ফিরেছেন মোস্তাফিজুর রহমান; এই খবর বিশ্বগণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়েছে। বেশ কয়েক মাস মাঠে অনিয়মিত হলেও মোস্তাফিজকে নিয়ে মানুষের আগ্রহ এতটুকু কমেনি, এ যেন তারই প্রমাণ।

কোনো সিরিজকে সামনে রেখে বাংলাদেশের দল ঘোষণা হলে আগে কখনো বিশ্ব গণমাধ্যম এতটা হৈ-চৈ করতো না। এবার দুই টেস্টের দল ঘোষণার সঙ্গে সঙ্গে মোস্তাফিজকে নিয়ে বিশ্বগণমাধ্যমে আবারো হৈ-চৈ পড়ে গেল। বেশ প্রভাবশালী কয়েকটি বিদেশি গণমাধ্যম মোস্তাফিজকে শিরোনামে রেখে সংবাদ প্রকাশ করেছে।


স্কাই স্পোর্টস লিখেছে,
‘বাংলাদেশের টেস্ট স্কোয়াডে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। ’ মঙ্গলবার মিরপুরে ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করে বিসিবি। দল ঘোষণার সময় প্রধান নির্বাচক জানান, মোস্তাফিজ এখন শতভাগ ফিট।

কাটার মাস্টার কাউন্টি খেলতে যেয়ে ইনজুরিতে পড়েছিলেন। পরে কাঁধে অস্ত্রোপচার এবং ৬ মাসের পুনর্বাসনের ধকল সামলে নিউজিল্যান্ড সফরের দলে ফেরেন। ওয়ানডে ও টি-টুয়েন্টি খেললেও কিউই সফরে টেস্টে নামেননি। এরপর ভারত সিরিজে নিজে থেকে সরে দাঁড়ান ফিজ।


মোস্তাফিজের ফেরার খবর শুনে পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন শিরোনাম করেছে, ‘শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে মোস্তাফিজকে ফিরিয়ে এনেছে বাংলাদেশ। ’


টাইমস অব ইন্ডিয়া লিখেছে, ‘শ্রীলঙ্কা সফরে ফিরলেন মোস্তাফিজুর রহমান। ’ ভারতের আরো দুটি সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ এবং ‘ক্রিকইনফো’ও প্রায় একই ধরনের শিরোনাম করেছে।


যুক্তরাজ্য ভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকেট ওয়ার্ল্ডে’ও মোস্তাফিজের ফেরার খবরটি ফলাও করে প্রচার করা হয়েছে। কোনো সিরিজের আগে নির্দিষ্ট কোনো খেলোয়াড়ের ফেরার খবরে এমন হৈ-চৈ নতুন কিছু না হলেও বাংলাদেশের জন্য এই প্রথম!

Advertisements