ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় জুড়ে ফিটনেস ফিরে পাওয়ার লড়াইয়ে থাকা শফিউল ইসলাম আরেকবার বাদ পড়েছেন চোট সমস্যায়। তার ফিটনেস নিয়ে পুরোপুরি সন্তুষ্ট নন নির্বাচকেরা।

নিউ জিল্যান্ড সফরে মিনহাজুল আবেদীনদের প্রথম পছন্দ ছিলেন শফিউল। বিপিএলে খেলার সময় চোট পাওয়ায় যাওয়া হয়নি তার। সুযোগ পান আরেক পেসার রুবেল হোসেন। চোট থেকে সেরে ভারতে একমাত্র টেস্টের দলে ফিরেন শফিউল। ম্যাচ না খেলেই বাদ পড়েছেন শ্রীলঙ্কা সিরিজের দল থেকে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, ফিটনেস সমস্যা থাকাতেই দলে নেই শফিউল।

“সিকান্দারাবাদে প্রস্তুতি ম্যাচ খেলার পর শফিউলের একটু সমস্যা হয়েছে। আমরা ওর ফিটনেস নিয়ে পুরোপুরি সন্তুষ্ট নই। এখন ওর ফিটনেসের লেভেলটা দেখতে হবে। সেই হিসেবে বিসিএলের ম্যাচের জন্য ওকে আমরা কনসিডার করছি এখন।”

নিউ জিল্যান্ড সফর থেকে ফিরে বিসিএলে দারুণ বোলিং করা রুবেলকে নিয়ে আশাবাদী প্রধান নির্বাচক। “রুবেল বিসিএলে পরপর তিনটি ম্যাচ খেলছে। সেখানে ভালো বোলিং করেছে। বিশেষ করে এই রাউন্ডের আগের রাউন্ডটায় অসাধারণ বোলিং করেছে। আমার মনে হয়, ওর এখন সামর্থ্য আছে টেস্ট ক্রিকেটকে কিছু দেওয়ার।”

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দক্ষিণাঞ্চলের হয়ে খেলছেন রুবেল। ইনিংসে একবার পাঁচ উইকেটসহ দুই ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ২৭ বছর বয়সী এই পেসার। রুবেল এখন নিজের পূর্ণ গতিতে টানা ৮ ওভারের স্পেল নিয়মিতই করছেন রুবেল। বোলিংকে আরও কার্যকর করতে গতির সঙ্গে সুইং নিয়েও কাজ করছেন এই পেসার।

ফিটনেস সমস্যা বেশ ভোগাচ্ছে বাংলাদেশকে। মিনহাজুল জানান, এদিকটায় বাড়তি মনযোগ দিচ্ছেন তারা।

“এখানে ফিট দেখে আমরা নিয়ে যাচ্ছি, কিন্তু ওখানে গিয়ে সমস্যা হচ্ছে। এই মুহূর্তে ফিটনেসের ব্যাপারে আমরা অধিক মাত্রায় গুরুত্ব দিয়েছি। পুরোপুরি সুস্থ না হলে কাউকে নিয়ে যাওয়া খুব কঠিন ব্যাপার।”

Advertisements