বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের শুরুটা দারুণ করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট দল। বিকেএসপির তিন নম্বর মাঠে বিসিবি নর্থ জোনের বিপক্ষে বড় রানের পথে প্রাইম ব্যাংক। টস জিতে ব্যাটিং করতে নেমে প্রথম দিন শেষে প্রাইম ব্যাংক ৩ উইকেটে ২৯২ রান সংগ্রহ করেছে। তুষার ইমরান ১২৭ ও শাহরিয়ার নাফীস ৫০ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

রোববার ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৫৬ রান যোগ করেন সৌম্য সরকার ও এনামুল হক বিজয়। এ জুটি ভাঙেন শফিউল ইসলাম। ডানহাতি এ পেসারের বলে বোল্ড হন ৪৯ বলে ৩৯ রান করা বিজয়।

দলীয় ৮৯ রানে সৌম্য সরকারের ইনিংসটি কাটা পড়ে রানআউটে। শান্তর থ্রোতে ২৬ রানে থামেন সৌম্য। তৃতীয় উইকেটে ৪৫ রান যোগ করেন ইমরুল কায়েস ও তুষার ইমরান। এ সময় প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের ৯০০০ রানের মাইলফলক স্পর্শ করেন তুষার ইমরান। মাইলফলকে পৌঁছতে ১৪ রান প্রয়োজন ছিল তার। ইমরুলের সঙ্গে জুটিতে ২৬ রান করেন তিনি।

মধ্যাহ্ন বিরতির পর সানজামুলের বলে এলবিডব্লিউ হয়ে ইমরুল (৩১) ফিরে গেলেও তুষার ছিলেন অনবদ্য। চতুর্থ উইকেটে শাহরিয়ার নাফীসকে নিয়ে বিসিবির বোলারদের কড়া শাসন করেন ৩৩ বছর বয়সি এ ক্রিকেটার। তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি। কোনো সুযোগ দেওয়া ছাড়া দুই ব্যাটসম্যান দ্যুতি ছড়ান ২২ গজের ক্রিজে।

দিনের শেষ দিকে শততম ম্যাচ খেলতে নামা শাহরিয়ার হাফ সেঞ্চুরির স্বাদ নেন। ১২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫০ রান করেছেন শাহরিয়ার। অন্যদিকে প্রথম ও একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৯০০০ রান করা তুষার ইমরান ২৩৪ বলে ১৪ চার ও ২ ছক্কায় করেছেন ১২৭ রান। চতুর্থ উইকেট জুটিতে তাদের সংগ্রহ ১৫৮ রান। দুই ব্যাটসম্যানের ব্যাটে চড়ে প্রাইমের ইনিংস কোথায় গিয়ে থামে সেটাই এখন দেখার।

Advertisements