বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরে মোহাম্মদ শহীদ ফর্মের তুঙ্গে থেকে একের পর এক ম্যাচে যখন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ভীতির কারণছিসেবে নিজেকে প্রমাণ করছেন ঠিক তখনই ইঞ্জুরি কাল হয়ে দাঁড়ায়। ফিল্ডিংয়ের সময় ডান হাঁটুতে চোট পেয়ে বিপিএল থেকে ছিটকে যেতে হয় জাতীয় দলের এ গতিতারকাকে। শুধু কি তাই? বিপিএলে পাওয়া চোটের জন্য জাতীয় দলের সাথে নিউজিল্যান্ড ও ভারত সফর থেকেও বাদ পড়েন তিনি।

তবে আশার বাণী হলো কিছুটা দেরীতে হলেও পুরোদমে সেরে উঠার লক্ষ্যে শেষ পর্যন্ত অস্ত্রোপচার করাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন তিনি। বিশেষজ্ঞ শল্যবিদ ডেভিড ইয়াংয়ের অধীনে ডান পায়ের লিগামেন্টে অস্ত্রোপচার করাতে রবিবার দেশ ছাড়ছেন তিনি।

অস্ত্রোপচারের জন্য দেশ ছাড়ার আগে শনিবার গণমাধ্যমের সাথে কথা বলেন জাতীয় দলের ডানহাতি পেসার মোহাম্মোদ শহীদ। মঙ্গলবার তার ডান পায়ের লিগামেন্টে ডেভিড ইয়াংয়ের তত্ত্বাবধানে অস্ত্রোপচার করা হবে বলে এসময় তিনি জানান। সেই সাথে অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে আবারো জাতীয় দলের জার্সি গায়ে মাঠ মাতানোর প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরের চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নামাইটসের হয়ে ৮ ম্যাচ খেলে অসাধারণ বল করে ১৫ উইকেট শিকার করেন মোহাম্মদ শহীদ। ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মধ্যকার খেলা চলাকালীন সময়ে বাউন্ডারি সীমানা থেকে ঝাঁপিয়ে পড়ে একটি চার বাঁচাতে গেলে ডান হাঁটুতে আঘাতপ্রাপ্ত হন শহীদ। পরবর্তীতে চোটের ধরণ সুবিধাজনক না হলে মাঝপথে বিপিএল থেকেই ছিটকে যেতে হয় তাকে

Advertisements