প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের হয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম আসরের দ্বিতীয় রাউন্ডে মুস্তাফিজুর রহমানের খেলার কথা থাকলেও বাঁ-হাতি এ পেসারের ইচ্ছায় তৃতীয় রাউন্ডের ম্যাচেও তাকে খেলায় ফ্র্যাঞ্চাইজিটি। বিসিএলের দুই রাউন্ডে খেলার পর মুস্তাফিজুর রহমান এখন লম্বা পরিসরে খেলার ব্যাপারে আগের চেয়ে বেশি আত্মবিশ্বাসী।

বিসিএলের দ্বিতীয় রাউন্ডে খেলার সময় শরীরে কিছুটা সমস্যা হলেও, তৃতীয় রাউন্ডের ম্যাচে বল করতে গিয়ে কোন ধরণের সমস্যা অনুভব হয়নি বলে জানিয়েছেন ২১ বছর বয়সী জাতীয় দলের প্রতিভাবান এ পেসার।

টেস্ট ক্রিকেটে লম্বা সময় ধরে বল করার মতো ফিটনেস যে ফিরে পেয়েছেন মুস্তাফিজ তা বিসিএলে খেলা তার ম্যাচগুলোই প্রমাণ করে। উল্লেখ্য, বিসিএলে বল হাতে চিরচেনা উইকেট শিকারী মুস্তাফিজকে চোখে না পড়লেও দুই ম্যাচে দারুণভাবে কৃপণতার পরিচয় দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন তিনি। সেই সাথে ব্যাটসম্যানদের উপর আলাদাভাবে চাপ প্রয়োগ করার ক্ষেত্রেও বেশ সফল সাতক্ষীরার বিস্ময় বালক মুস্তাফিজ।

ইসলামী ব্যাংকের বিপক্ষে ম্যাচে ১৭ ওভার বল করার পর ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে ম্যাচে ৩১ ওভার করে আবারো জাতীয় দলের হয়ে সাদা পোশাকে খেলার স্বপ্ন দেখছেন মুস্তাফিজ। শ্রীলঙ্কা সিরিজ দিয়েই তাই জাতীয় দলে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি, ‘আমি শ্রীলঙ্কা সিরিজে খেলতে আত্মবিশ্বাসী।  নির্বাচক, ফিজিও ও টিম ম্যানেজমেন্ট বাকি সিদ্ধান্ত নিবেন। আমি ভারত সিরিজ মিস করেছি। আশা করছি শ্রীলঙ্কা সিরিজে খেলতে পারব।’

শ্রীলঙ্কা সফরের দলে ফেরার আত্মবিশ্ববাস জন্মেছে বিসিএলে প্রাইম ব্যাংকের হয়ে দুই রাউন্ড খেলার পর উল্লেখ করে এ সময় তিনি আরো বলেন,“বিসিএলের দ্বিতীয় রাউন্ডে কিছুটা অস্বস্তিতে ছিলাম। কিন্তু তৃতীয় রাউন্ডে আমি স্বাভাবিকভাবেই বোলিং করি। আস্তে আস্তে সু্স্থ হয়ে উঠছি। বিসিএলের দুই রাউন্ডে খেলার কারণে আমার নিজের অনেক উন্নতি হয়েছে। আমি বোলিংয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। বোলিং করতেও কোনো সমস্যা অনুভব হয়নি।’

Advertisements