১৫ থেকে ২৬ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নতুন আয়োজন ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট। দেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের পরিকল্পনা জানিয়েছে।

– ফাইল ফটো।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গতকাল জানান, ‘আমরা ২২ জনের একটা দল কন্ডিশনিং ক্যাম্পের জন্য ডাকছি। ২৩ ফেব্রুয়ারি থেকে ওরা কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেবে।’

বুধবার (১৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে একথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এছাড়া প্রথমবারের মতো এমন আসর হতে যাওয়ায় দল নির্বাচন প্রক্রিয়া কেমন হবে এই বিষয় কথা বলেন জাতীয় দলের সাবেক এই খেলোয়াড়।

জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘আমাদের মোটামুটি এইচপির একটা স্কোয়াড আছে। এখানে অনূর্ধ্ব-২৩ দলের অনেক খেলোয়াড় আছে। এখন আমরা বিশ্লেষণ করছি পারফরম্যান্স। যেহেতু এটা অনেকটাই আন্তর্জাতিক টুর্নামেন্ট। শক্তিশালী সব দল আসছে। টেস্ট খেলুড়ে দেশগুলো আছে, সঙ্গে আফগানিস্তান আছে। বয়সেরও একটা ব্যাপার আছে। সবকিছু মিলিয়ে এগুলো যাচাই-বাছাই করে আমরা একটা স্কোয়াড তৈরি করেছি ২২ জনের।’

প্রথমবারের মতো শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে অংশ নেবে আফগানিস্তান, আরব আমিরাত, নেপাল ও হংকংয়ের পূর্ণাঙ্গ জাতীয় দল। তবে টেস্ট খেলুড়ে দেশগুলোর স্ব স্ব দলে জাতীয়  দলের  চার জন করে প্লেয়ার নিতে পারবে।

Advertisements