জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের পর্দা উঠতে যাচ্ছে ৫ই এপ্রিল। বরাবরের মতো, এবারের আসরেও খেলার সুযোগ পাচ্ছেন দুই বাংলাদেশী ক্রিকেটার সাকিব আল হাসান ও কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমান। আসন্ন আইপিএলে ইতোমধ্যে সাকিব-মুস্তাফিজ দল পেলেও টুর্নামেন্টের শুরু থেকে তাদের খেলা নিয়ে রয়েছে শঙ্কা।

বিগত আসরগুলরমতো আসন্ন আইপিএলেও শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন সাকিব। অন্যদিকে, অভিষেক আইপিএলে মুস্তাফিজ সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জিতানোর পিছনে কান্ডারির ভূমিকা পালন করায় আইপিএলের দশম আসরেও তাকে স্কোয়াডে রেখে দিয়েছে দলটি।

ভিভো আইপিএলের দশম আসর শুরু হওয়ার সময় বাংলাদেশ জাতীয় দলের দ্বিপাক্ষিক সিরিজ থাকায়  আইপিএলের শুরুতে এ দুই ক্রিকেটারকে পাওয়া দুষ্কর হয়ে দাঁড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিদের জন্য। উল্লেখ্য, ৭ মার্চ থেকে শুরু হতে যাওয়া দ্বিপাক্ষিক সিরিজে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে দু’টি টেস্ট, দু’টি টি-টোয়েন্টি এবং তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলবে সফরকারী বাংলাদেশ। টেস্ট সিরিজ দিয়ে শুরু হওয়া টাইগারদের এ সফরটি শেষ হবে ৮ এপ্রিল টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। এরপরই মূলত সাকিব-মুস্তাফিজ সুযোগ পাবেন আইপিএলে অংশ নেওয়ার।

তাই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান যে আসন্ন আইপিএলের শুরুর দিকের কিছু ম্যাচে অংশ নিতে পারছেন না তা এক প্রকার নিশ্চিত।

Advertisements