এপ্রিলের ৫ তারিখে পর্দা উঠছে আইপিএলের দশম আসরের। সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যকার ম্যাচ দিয়েই এবার শুরু হতে যাচ্ছে আইপিএল। প্রথম ম্যাচেই কোহলির দলের মুখোমুখি  হচ্ছে গেলবারের চ্যাম্পিয়ন মুস্তাফিজের হায়দরাবাদ। আইপিএলের এ আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২০ ফেব্রুয়ারি।

বুধবার আইপিএলের দশম আসরের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে শুরু হয়ে ১৪মে দিল্লি ডেয়ারডেবিলস ও রয়েল চ্যালেঞ্জারস`র ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের সমাপ্তি ঘটবে। একদিন বিরতির পর ১৬ মে ব্যাঙ্গালুরুর মাঠে শুরু হবে নকঅাউট পর্ব। ২১মে হায়দরাবাদে ফাইনাল খেলার মধ্য দিয়ে শেষ হবে আইপিএলের এবারকার আসরে।
আইপিএলে নিজের প্রথম আসরেই অসাধারণ পারফরম্যান্স করে দলকে চ্যাম্পিয়ন করার সুবাদে এবারও মুস্তাফিজকে নিজেদের দলে রেখে দিয়েছে সানরাইজার্স। আইপিএলের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারও জিতেছিলেন সাতক্ষীরার এই ক্রিকেটার।

অন্যদিকে মুস্তাফিজের মত বাংলাদেশ তথা বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকেও ধরে রেখেছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের দুবার চ্যাম্পিয়ন কলকাতার হয়ে ব্যাটে এবং বলে অসাধারণ পারফর্ম করে জায়গা ধরে রেখছেন সাকিব।

Advertisements