সাদা পোশাকে অভিষেকের পর খেলেছেন ৪টি টেস্ট ম্যাচ। যেখানে সর্বসাকুল্যে তার রান মোটে ২০! ইনিংস সেরা ১০। অনূর্ধ্ব-১৯ দলের এই সেরা পারফরমার অবশেষে জ্বলে উঠলেন নিজের পঞ্চম টেস্টে এসে। ভারতের মাটিতেই নিজের প্রথম হাফ সেঞ্চুই তুলে নেন মেহেদি হাসান মিরাজ। শুধু হাফসেঞ্চুরি করেই ক্ষান্ত হননি, দিনশেষে অপরাজিত রয়েছেন ৫১ রানে। হায়দারাবাদ টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের রান ৬ উইকেটে ৩২২। মুশফিক ৮১ রানে অপরাজিত রয়েছেন।

সাকিব আল হাসান ৮২ রান করে আউট হওয়ার পর অধিনায়ক মুশফিকের সঙ্গে দলের হাল ধরেন মিরাজ। ভারতীয় পেস এবং স্পিন শক্তির বিপক্ষে বেশ ভালোভাবেই লড়ে যান এই ডান হাতি ব্যাটসম্যান। প্রথম দিকে কিছুটা দ্বিধায় ভুগলেও ধীরে ধীরে নিজেকে চেনাতে শুরু করেন তিনি। ১০৩ বলে ১০টি চারের সহায়তায় তুলে নেন নিজের প্রথম হাফ সেঞ্চুরি।

হাফসেঞ্চুরি করার ফলে আরো একটি রেকর্ড নিজের দখলে নিয়েছেন মিরাজ। বাংলাদেশের সবথেকে কমবয়সী ব্যাটসম্যান হিসেবে ভারতের বিপক্ষে হাফসেঞ্চুরি করার রেকর্ড গড়লেন তিনি। বল হাতে এতদিন নিজেকে চেনালেও এবার তার সুযোগ এসেছে ব্যাট হাতে আন্তর্জাতিক পর্যায়ে জ্বলে ওঠার। উল্লেখ্য মিরাজের প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রান ৮০।

Advertisements