প্রমীলা বিশ্বকাপের প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে যায় বাংলাদেশের মেয়েরা। তবে তৃতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে রুমানারা। কলম্বোতে স্কটল্যান্ড নারী দলকে ৭ উইকেটে হারিয়েছে বাঘিনীরা।

কলম্বোতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্কটিশ অধিনায়ক আব্বি আইটকেন। ব্যাট হাতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে স্কটিশরা। প্রতিপক্ষকে ভালোই বেঁধে রাখে বাংলাদেশের বোলাররা। দলীয় ৪ রানের মাথায় ওপেনার সারাহ ব্রাইসকে ফেরান পান্না ঘোষ। অলিভিয়া রাই ও ক্যাথরিন ব্রাইস ৩৩ রান যোগ করলেও রানের গতি ছিলো মন্থর। তাদের জুটি ভাঙেন খাদিজা। ১৬ রান করা রাইকে বোল্ড করেন তিনি। পরের ওভারে ক্যাথরিনকে বোল্ড করেন রুমানা।

কারি অ্যান্ডারসন ও র‍্যাচেল স্কোলস প্রতিরোধ গড়ে তুলেন। ৫০ রানের জুটি গড়েন দুজন। তবে রানের গতিতে লাগাম ধরে রেখেছিলো রুমানারা। সালমার বলে ১৪ রান করে বোল্ড হন স্কোলস। তখন দলের রান ৩১.৩ ওভারে ৪ উইকেটে ৮৭।

দুই ওভার পর কারিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন খাদিজা। এরপর আর কোনো বড় জুটি হয়নি।  উইকেট রক্ষক লর্না জ্যাক ১১ রান ও ক্যাটি ম্যাকগিল ১০ রান সংগ্রহ করেন। ১৪০ রান করে গুটিয়ে যায় স্কটল্যান্ড। ৩ টি করে উইকেট পান খাদিজা ও সালমা।

জবাবে দুই ওপেনার দলকে ২৬ রানের ভিত গড়ে দেন। দলীয় ২৬ রানের মাথায় ফিরে যান শারমিন সুলতানা। পরের ওভারে ম্যাকগিলের বলে বোল্ড হন সানজিদা। এরপর দেখেশুনে খেলতে থাকেন শারমিন আকতার ও ফারজানা হক।

আকতার ও ফারজানা ৩৬ রান যোগ করেন। তবে রুমানা ও ফারজানার ৬৫ রানের জুটিতে সহজেই জিতে যায় বাংলাদেশ। ৮ চারে ৫৩ রান করে অপরাজিত থাকেন ফারজানা। রুমানার ব্যাট থেকে আসে ৪৬ বলে ৩৮ রান। এ জুটির সুবাদে ৭৫ বল হাতে রেখে জয় পায় রুমানারা।

Advertisements