দারুণ একটি ইনিংস খেলে দলের বিপদে হাল ধরেছেন। যদিও সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ইনিংসটির ইতি ঘটিয়ে এসেছেন মিড-অনে ক্যাচ তুলে দিয়ে। তবে সংবাদ সম্মেলন শেষে যথেষ্ট আত্মপ্রত্যয়ী সাকিব আল হাসান তৃতীয় দিনে নিজেদের পজিটিভ দিকগুলো তুলে ধরলেন। সাথে তার কণ্ঠে ঝরল মুশফিকের জন্য প্রশংসাও।

ইনজুরি থেকে ফিরে মুশফিকের লড়াকু ইনিংসের প্রশংসায় সাকিব বলেন, মুশফিক নিজেকে পরিপূর্ণভাবে কাজে লাগিয়েছে। প্রথম ২০-৩০ বল মানিয়ে নিয়েছে, বাজে বলগুলোও খেলার চেষ্টা করেনি। মুশফিক দারুণ খেলেছে, মেহেদীও ওর প্রথম অর্ধশতক পেয়েছে…

টেস্ট শুরুর আগে সবাই বলাবলি করছিলেন, তৃতীয় দিনে পা রাখতেই পিচ তার চরিত্র পাল্টাবে। তবে সাকিব-মুশফিকের ব্যাটিং দেখে আদতে তা মনে করার সুযোগ পাননি কেউই। এ প্রসঙ্গে সাকিব বলেন, এটা মোটেও সহজ ছিল না। উমেশ (যাদব) দারুণ বল করছিল, দুইদিকেই বল ঘুরছিল। আমি আমার মতো শট খেলেছি। উইকেটটি ভালো ছিল এবং এটাও টের পেয়েছিলাম যে একবার উইকেটে সেট হয়ে যেতে পারলে উইকেট নেওয়া বোলারদের জন্য কঠিন হবে। সেঞ্চুরি পেলে ভালো লাগত।

সেঞ্চুরির কাছাকাছি থাকা অবস্থায় তুলে মারতে গিয়ে উইকেট হারানোর ব্যাপারে বিশ্বসেরা অলরাউন্ডার সাংবাদিকদের জানান, এটাই আমার স্বাভাবিক খেলা এবং আমি নিজেকে পরিবর্তন করি না। সমালোচনা থাকবেই। আমি তাদের (সমালোচকদের) নিজের মতো করে কিছু করে দেখাতে ভালোবাসি।

Advertisements