বাংলাদেশ জাতীয় দলের ভারত সফর থেকে বাদ পড়া দুই গতিতারকা মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডে খেলার জন্য প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলে যোগ দিয়েছে। এ লক্ষ্যে দলের সাথে শুক্রবার লম্বা সময় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেন তারা।

সাধারণত সংবাদ মাধ্যম এড়িয়ে চললেও এদিন লক্ষ্য করা যায় ক্ষানিকটা অন্যরকম মুস্তাফিজকে। অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের মুখোমু্খি হন কাটার-মাস্টার। এসময় চলমান বিসিএলে নিজের খেলা ও জাতীয় দলে ফেরার প্রসঙ্গে কথা বলেন জাতীয় দলের তরুণ এ পেসার।

ইঞ্জুরির শঙ্কা না থাকা ও ফিজিওর কাছ থেকে ফিট হিসেবে সবুজ সংকেত পাওয়ার পরও ভারত সফরের জাতীয় দলের স্কোয়াডে জায়গা হয়নি ২১ বছর -বয়সী বাঁ-হাতি এ পেসারের। কারণ হিসেবে টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন ব্যাখ্যা করে বলেন ইঞ্জুরি থেকে ফিরলেও এখনো লম্বা পরিসরে খেলার মতো সক্ষমতা আসেনি মুস্তাফিজের মধ্যে। তাই বিসিএলে খেলার জন্য শারিরীকভাবে ফিট কিনা জানতে চাইলে প্রতিভাবান এ পেসার বলেন, “ইঞ্জুরির পর থেকে কোন টেস্ট কিংবা চারদিনের ম্যাচও খেলা হয়নি। এজন্য আমাকে বিসিএলে খেলার কথা বলা হয়েছে। চেষ্ঠা করবো কালকে খেলার এবং নিজের সেরাটা দেওয়ার।”

সেই সাথে জাতীয় দলে নিজের হারানো জায়গা পুনরুদ্ধারের জন্য বিসিএলকেই বেঁছে নিচ্ছেন বলে আখ্যা দেন মুস্তাফিজ। বিসিএলে খেলার অনুভূতি জানতে চাওয়া হলে সাতক্ষীরার এ কৃতি পেসার বলেন, “ন্যাশনাল লিগ ও বিসিএল খেলতে-খেলতেই জাতীয় দলে জায়গা পেয়েছিলাম। আবার বিসিএল দিয়েই জাতীয় দলে ফেরার মিশন শুরু। এটা আসলে ভালো লাগার মতই।

Advertisements