সাকিব, তামিম, মুশফিকদের প্রশংসা করেছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। এছাড়া, পাকিস্তানের ক্রিকেট কি ধ্বংস হয়ে যাচ্ছে? বেশ ক্ষুব্ধ হয়ে পিসিবি চেয়ারম্যানের কাছে প্রশ্নটি রেখেছেন কিংবদন্তি ইমরান খান।

তিনি বলেন, এখন ক্রিকেটাররা যা খেলছেন তাকে ক্রিকেট না বলে তামাশাই বলা উচিত। ইমরান খান নিজ দেশের ক্রিকেট নিয়ে এতটা শঙ্কিত যে, আগামী বিশ্বকাপে পাকিস্তান সরাসরি খেলার সুযোগ পাবে কিনা তা নিয়েও সন্দিহান।

 

সম্প্রতি নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া সফরে একরাশ হতাশা উপহার দিয়েছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ওয়ানডে জিতলেও দুটি সিরিজেই পরাজয়ের গ্লানি নিয়ে দেশে ফিরেছে পাকিস্তান।

ইমরান মনে করেন, এ অবস্থা চলতে থাকলে পাকিস্তানের ক্রিকেট শেষ হয়ে যাবে। বৃহস্পতিবার পাকিস্তানের ক্রিকেট নিয়ে এক সেমিনার হয়।

সেখানে বক্তব্য রাখেন ’৯২ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। তিনি পাকিস্তান সরকারকে পরামর্শ দিয়েছেন, যাদের ভিতরে দেশাত্মবোধ আছে এমন লোকদের হাতেই ক্রিকেটের দায়িত্ব তুলে দেওয়া উচিত। তা না হলে পাকিস্তানের ক্রিকেট ধ্বংস হয়ে যাবে।

তোষামোদকারীদের দিয়ে কোনোভাবে ক্রিকেটের উন্নয়ন সম্ভব নয়। ইমরান ক্রিকেটারদের দেশাত্মবোধ নিয়েও প্রশ্ন তুলেছেন। উদাহরণ হিসেবে তিনি বাংলাদেশের প্রসঙ্গও টানেন। সুন্দর পরিকল্পনা করে বাংলাদেশের ক্রিকেট আজ কোথায় পৌঁছে গেছে।

উল্লেখ্য, বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ দ্বি-পাক্ষিক তিন ম্যাচের ওয়ানডে সিরিজে, সব কয়টি ম্যাচ হেরে বাংলা ওয়াশ হয় ১৯৯২ সালে ক্রিকেট বিশ্বকাপ জয়ী পাকিস্তান ক্রিকেট দল।

Advertisements