জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিজেদের প্রমাণ করার সেরা মঞ্চ ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণীর বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম আসর শুরু হয়েছে আজ থেকে।

সম্প্রতি বাংলাদেশ দল থেকে বাদ পরাদের আসন্ন ভারত ও শ্রীলঙ্কা সফরে জাতীয় দলে জায়গা পেতে হলে লঙ্গার ভার্সনের ক্রিকেটে নিজেদের দক্ষতা দেখানোর সুযোগ এবারের বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল)।

বিশেষ করে নাসির হোসেন, আল আমিন হোসেনদের মতো দলের বাইরে থাকা পরীক্ষিত ক্রিকেটাররা এবারের আসরের প্রথম রাউন্ডে খেলবেন। নির্বাচকরাও দেখতে চান তারা কেমন পারফর্ম করেন। নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকরা।
জাতীয় দলের নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন এ ইস্যুতে ক্রিকেটারদের আশ্বাস দিয়ে বলেন, ‘আসন্ন ভারত সফরের আগে বিসিএলের পারফরম্যান্স অবশ্যই বিবেচনায় আসবে। তারা যদি চালাক হয়, তাহলে এ সুযোগের সঠিক ব্যবহার করা উচিত। সবাই এমন টুর্নামেন্টে খেলার সুযোগ পায় না। সুতরাং, অনেক বড় সুযোগ নিজেদের প্রমাণ করার।’
এদিকে জাতীয় দলের ক্রিকেটাররা ছুটিতে থাকলেও নিউজিল্যান্ড সফরে আগে দেশে ফেরা মোসাদ্দেক হোসাইন, তানভির হায়দার ও ইনজুরি থেকে ফেরা শফিউল ইসলাম খেলবেন এবারের বাংলাদেশ ক্রিকেট লিগ- বিসিএলের প্রথম রাউন্ড

 

 

আজ বিসিএলের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন বগুড়ায় মাঠে নামে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে। এই রাউন্ডের অপর ম্যাচে প্রাইম ব্যাংক সাউথ জোন খেলছে বিসিবি নর্থ জোনের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

Advertisements