হাঁটুর ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা পেসার মোহাম্মদ শহীদ ইনজুরি কাটিয়ে উঠতে এবার উড়াল দিচ্ছেন অস্ট্রেলিয়ার বিমানে। সেখানে অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড ইয়াংয়ের তত্ত্বাবধানে থাকবেন তিনি।

সর্বশেষ বিপিএল চলাকালীন সময়ে ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে চোট পান ঢাকা গ্ল্যাডিয়েটর্সের এই ক্রিকেটার। টুর্নামেন্টের মাঝপথে ছিটকে গিয়ে এরপর আর ক্রিকেটে ফেরা হয়নি শহীদের। মাঠের বাইরে ছিটকে যাওয়ার আগে ৮ ম্যাচে শহীদের শিকার করা উইকেট সংখ্যা ছিল ১৫টি।

ঐ ইনজুরির পর থেকেই ক্রিকেট থেকে দূরে আছেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার। দীর্ঘদিন পুনর্বাসনের পরও সুস্থ না হওয়ায় এবার বিসিবির উদ্যোগে তাকে পাঠানো হচ্ছে অস্ট্রেলিয়ায়। এজন্য আগামী সপ্তাহেই তিনি বাংলাদেশ ছাড়বেন বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

ইনজুরি সারাতে শহীদকে ডাক্তার ডেভিড ইয়াংয়ের ছুঁড়ির নিচে যেতে হবে কি না তা এখনও নিশ্চিত নয় জানিয়ে দেবাশীষ বলেন, ‘আমাদের ধারণা তার অস্ত্রোপচার লাগতে পারে। কিন্তু শেষ সিদ্ধান্ত যিনি অস্ত্রোপচার করবেন, তিনিই দেবেন। আপাতত অস্ট্রেলিয়ায় মেলবোর্নে ডেভিড ইয়াংয়ের কাছেই যাচ্ছে শহীদ।’ তিনি আরও বলেন, ‘মাস খানেক ধরে আমরা ওর পুনর্বাসনের চেষ্টা করছি। কিন্তু আমাদের মনে হচ্ছিল, পুনর্বাসনেও হয়তো পুরোপুরি রিকভারি হবে না। এজন্য আমরা অস্ট্রেলিয়ায় বিশেষজ্ঞ সার্জনের কাছে পাঠানোর চেষ্টা করছি। সব লজিস্টিক ব্যাপার ঠিক হলে আশা করছি, সামনের সপ্তাহে ও অস্ট্রেলিয়ায় যাবে।’

Advertisements