ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভালে বাংলাদেশ-নিউ জিল্যান্ডের দ্বিতীয় টেস্টে সবচেয়ে বড় বাধা হিসেবে দাঁড়িয়েছে বৃষ্টি। দ্বিতীয় দিনের খেলা আগে শেষ হয়েছে বৃষ্টির কারণে। তৃতীয় দিনেও ছিলো বৃষ্টির শঙ্কা। আর সেই শঙ্কা বাস্তবেই রূপ নিয়েছে। তৃতীয় দিন পুরোটাই ভেসে গিয়েছে বৃষ্টিতে। মাঠে গড়ায়নি একটি বলও। সিদ্ধান্ত নেওয়া হয়েছে চতুর্থ দিন শুরু হবে ৩০ মিনিট আগে।

রোববার সকাল থেকেই বৃষ্টি পড়তে থাকে। এক সময় খেলা হওয়া অনিশ্চিত হয়ে পড়ে। স্থানীয় সময় বিকাল চারটার ম্যাচ অফিসিয়ালরা তৃতীয় দিন পরিত্যক্ত ঘোষণা করেন।

তৃতীয় দিনের খেলা ২৩ মিনিট আগে শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু বৃষ্টির কারণে তা হয়নি। তৃতীয় দিনের মতো চতুর্থ দিনের খেলাও এগিয়ে নিয়ে আসা হয়েছে। স্থানীয় সময় সকাল ১১ টার পরিবর্তে সকাল সাড়ে দশটায় শুরু হবে চতুর্থ দিনের খেলা। বাংলাদেশ সময় অনুযায়ী চতুর্থ দিনের খেলা শুরু হবে রাত সাড়ে তিনটায়।

তৃতীয় দিন নিউ জিল্যান্ডের ব্যাট হাতে নামার কথা ছিলো। ৭ উইকেট হারিয়ে ২৬০ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। প্রথম দিন ব্যাট করতে নেমে ২৮৯ রান করে অলআউট হয়েছে বাংলাদেশ। বর্তমানে প্রথম ইনিংসে ২৯ রানে পিছিয়ে রয়েছে ব্ল্যাক ক্যাপসরা।

প্রথম টেস্টেও বাগড়া দিয়েছিলো বৃষ্টি। দুই দলই প্রথম ইনিংসে ব্যাট করেছিলো লম্বা সময় ধরে। ফল এসেছিলো ম্যাচটিতেই। তাই এখনো ক্রাইস্টচার্চ টেস্টের পরিণতি বলা যাচ্ছে না। তবে ফলের জন্য যে নির্ভর করতে হবে ক্রাইস্টচার্চের আকাশের ওপর তাতে কোনো সন্দেহ নেই।

Advertisements