বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ্ম্যাচে লড়ছে স্বাগতিক কিউইদের বিপক্ষে। অথচ ইঞ্জুরির কালো থাবায় জাতীয় দলের হয়ে সিরিজ বাঁচানোর এ ম্যাচে খেলতে পারছেন না বাংলাদেশের সাদা পোশাকের নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিমের সাথে মুমিনুল হক, ইমরুল কায়েসরা।

জাতীয় দলের নিউজিল্যান্ড সফর ২৪ জানুয়ারি শেষ হওয়ার কথা থাকলেও জাতীয় দলের এ তিন অভিজ্ঞ ক্রিকেটারের নিউজিল্যান্ড সফর শেষ হয়ে গেছে ইতোমধ্যেই। তাই শীঘ্রই দেশে ফিরে আসছেন এ তিন ক্রিকেটার বলে জানা গেছে।

মুশফিকুর রহিম আসছে শনিবার দেশে ফিরবেন বলে দলীয় সূত্রে জানা গেছে, তার সফরসঙ্গী হতে যাচ্ছেন সতীর্থ মুমিনুল হক। তবে ইমরুল কায়েসকে থেকে যেতে হচ্ছে আরো একটি দিন। তিনি দেশে ফিরবেন রবিবার বলা জানা গেছে। দেশে ফেরার পর সামনের কিছুদিন সম্পূর্ণ বিশ্রামে থাকবেন জাতীয় দলের এ তিন ক্রিকেটার। উল্লেখ্য, মুশফিকের আঙুলে চোট, ইমরুলের পেশিতে ও মুমিনুলের পাঁজরে চোটের জন্য কন্ডিশনিং ক্যাম্পে অংশগ্রহণ করতে বিলম্ব হবে ভারত সফরের প্রাথমিক দলে থাকা এ তিনজনের।

আসছে পহেলা ফেব্রুয়ারিতে ভারত সফরে যাবে বাংলাদেশ। ৩-৪ সপ্তাহ মুশফিককে মাঠের বাইরে থাকতে হবে যার ফলে সরাসরি টেস্ট সিরিজেই মুশফিক মাঠে নামবে বলে ধারণা করা হচ্ছ। অন্যদিকে ভারত সফরের এক ম্যাচের টেস্ট সিরিজের আগে একটি তিন-দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগারবাহিনী। সে ম্যাচে মুমিনুলের সাথে কায়েসকে একাদশে পেতে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।

Advertisements