মুমিনুল হকও ঝড়ে পড়লেন ক্রাইস্টচার্চ টেস্ট থেকে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১২টার দিকেই এমন কথা শোনা যাচ্ছিলো। কিন্তু নিশ্চয়তা ছিলো না। সেটাও হয়ে গেলো বেলা দুইটার আগেই।
পাজরের ইনজুরির কারণে তাকে চলে যেতে হচ্ছে দলের বাইরে। মুমিনুলের বদলে স্কোয়াডে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। ধারণা করা হচ্ছে, কাল তার ‘অপ্রত্যাশিত’ অভিষেকটাও হয়তো হয়ে যাবে।

নাজমুল হোসেন শান্তকে এই সফরে নেয়া হয়েছিলো মূলত শিক্ষানবিশ হিসেবে। জাতীয় দলের পরিবেশ বোঝার জন্যই মূলত দলের সঙ্গে রাখা হয়েছে প্রতিশ্রুতিশীল এই তরুণকে। কিন্তু মুমিনুলের ইনজুরিটাই বাধালো গোণ্ডগোল। কাল তাই ক্রাইস্টচার্চে শান্তকে মূল একাদশে দেখা গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

নাজমুল হোসেন শান্ত এখন পর্যন্ত মোট ১৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তাতে এই তরুণ সেঞ্চুরি করেছেন দুটি। সঙ্গে আছে পাঁচটি হাফ সেঞ্চুরি। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে দারুণ পারফর্ম করেছেন তিনি।

শান্ত যদি শেষ পর্যন্ত মূল একাদশে ঢুকেই যান, তবে এই টেস্টেও বাংলাদেশ দলে দেখা যাবে নতুন দুজনকে। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে আগের টেস্টে অভিষেক হয়েছে তাসকিন আহমেদ ও শুভাশীস রায়ের।

Advertisements