টেস্টে নিজেদের সর্বোচ্চ আক্রমণাত্বক মেজাজ দেখিয়ে চলছে কিউই পেসাররা। সেখানে বাংলাদেশে পেসারদের নিয়ে উভয় সংকট। একাত্র কামরুল ইসলাম রাব্বি ছাড়া আর দুই পেসারকে দেখা যায়নি প্রভাব বিস্তার করতে। রাব্বির একের পর এক বাউন্সারে খাবি খেয়েছে কিউই ব্যাটসম্যানরা। এমতাবস্থায় প্রশ্ন উঠতেই পারে একাদশে কেন নেই গতিদানব খ্যাত রুবেল হোসেন?

কেন নেই রুবেল হোসেন? কোচ চন্দ্রিকা হাথুরুসিংহকে সাংবাদিকরা এই প্রশ্ন করলে হুট করেই ক্ষেপে যান কোচ। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে কোচ বললেন, দলের জন্য যা ভালো হয় সেটাই তিনি করেছেন। সেজন্য কোনো কারণ দর্শাতে চান না তিনি।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে বাংলাদেশের ৩ পেসারের মধ্যে ‘অভিজ্ঞ’ ছিলেন মাত্র তৃতীয় টেস্ট খেলতে নামা কামরুল ইসলাম! বাকী ২ পেসারের জন্য সেটা ছিল অভিষেক টেস্ট। সেখানে রুবেল হোসেনের টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে। এই নিউজিল্যান্ডের বিপক্ষেই ১ টেস্টে পাঁচ উইকেট নিয়েছিলেন তিনি। রুবেলের আছে আগ্রাসী মনোভাবও। কিন্তু কেন তিনি নেই?

জিজ্ঞেস করতেই রেগে গিয়ে কোচ বললেন, “আপনাকে কোনো যুক্তি দেওয়ার প্রয়োজন নেই আমার। দলের জন্য যা ভালো মনে হয় আমি সেটাই করে থাকি। ”

দলীয় সূত্র থেকে জানা গেছে, রুবেলের নাকি লম্বা সময় ধরে বল করার শারিরীক ও মানসিক ঘাটতি আছে। শুধু কোচ নয়, গোটা টিম ম্যানেজমেন্টের এই বিষটি নিয়েই আপত্তি। কারণ টেস্টে লম্বা সময় ধরে বোলিং করতে হবে। যা বোঝা গেল তাতে দ্বিতীয় টেস্টেও রুবেলের একাদশে ফেরার সম্ভাবনা ক্ষীণ।

Advertisements