ওয়েলিংটন টেস্টের প্রায় চারদিন রাজত্ব করেও শেষ দিনে এসে হেরেছে বাংলাদেশ। মুদ্রার ওপিঠ দেখতে টাইগারদের সময় লেগেছে মাত্র এক দিন! ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দুই অধিনায়কের কথায় ঝড়লো ‘ভাগ্য’ শব্দটি। বাংলাদেশের জন্য ভাগ্য ছিল না সাথে অন্যদিকে কিইউরা ছিলো ভাগ্যবান।

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ৭ উইকেটে হারলেও মুশফিক খুঁজেছেন প্রাপ্তিগুলো। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, “আমরা ধীরে ধীরে ম্যাচে ভালো উন্নতি করেছি। শেষ দিন ম্যাচে আমাদের পূর্ণ নিয়ন্ত্রণ ছিল। আমরা সুযোগটা কাজে লাগিয়েছি। পরের ম্যাচে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই।”

তবে বাংলাদেশের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইনজুরিতে না পরলে হয়তো ম্যাচের ফলাফল বদলে যেত! এই নিয়ে মুশফিক বলেন, “ভাগ্যটা সহায় ছিল না। না হলে চতুর্থ দিনের শেষ সেশনে কয়েকটি উইকেট গেল আর শেষ দিন ইনজুরি। এটা সত্যিই দুর্ভাগ্যের। এমন কিছু না হলে অন্যরকম কিছু হতো পারতো।”

এদিকে বাংলাদেশের থেকেও পুরো ভিন্ন পরিবেশে নিউজিল্যান্ডের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করাকে বাহবা দিয়েছেন কিইউ অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি বলেন, “প্রতিকুল পরিবেশেও বাংলাদেশ দারুণ খেলেছে। তবে শেষ দিনে ইনজুরিটা ওদের পিছিয়ে দিয়েছে। এটা সত্যিই দুর্ভাগ্যজনক।”

Advertisements