আসছে ফেব্রুয়ারিতে ভারতের মাটিতে বহু প্রতীক্ষিত দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিরিজে স্বাগতিক ভারতের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট ম্যাচটি ৮ ফেব্রুয়ারি থেকে হায়দরাবাদে শুরু হওয়ার কথা থাকলেও সূচিতে এসেছে পরিবর্তন। ৮ ফেব্রুয়ারির পরিবর্তে একদিন পিছিয়ে ম্যাচটি ৯ ফেব্রুয়ারি আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

সূচিতে পরিবর্তন আনার বিষয়টি নিশ্চিত করে বিসিসিআইয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা তারিখ পিছানোর কারণ বর্ণনা করে বলেন, “বাংলাদেশের বিপক্ষে টেস্টটি আমরা বুধবার শুরু করতে চেয়েছিলাম। কিন্তু দর্শক উপস্থিতির কথা চিন্তা করে একদিন পিছিয়ে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।”

বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির ১৬ বছর হলেও ভারতের মাটিতে এখনো পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি টাইগারদের। তাই একমাত্র দিরিজে একটি মাত্র টেস্ট থাকলেও আসন্ন এ সিরিজ নিয়ে বেশ উচ্ছ্বসিত মুশফিক-সাকিবরা। বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে আছে। চলতি এ সফর শেষে ২৬ তারিখ দেশে ফিরে আসবে টাইগাররা। ধারণা করা হচ্ছে আগামী ফেব্রুয়ারির ১ তারিখ আসন্ন এ সিরিজকে সামনে রেখে ভারত উড়াল দিবে বাংলাদেশ ক্রিকেট দল।

একমাত্র টেস্ট ম্যাচের আগে একটি তিন-দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। প্রাথমিন ভাবে জানা গেছে প্রস্তুতি ম্যাচটি আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে বাংলাদেশ শেষ টেস্ট ম্যাচে লড়েছে ২০১৫ সালে। ঘরের মাঠে এ লড়াইয়ে বৃষ্টি বাধায় দু’দলকে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

Advertisements