বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ডে কঠিন সময় পাড়ি দিচ্ছে। বাস্তবতার সম্মুখীন হয়ে অচেনা কন্ডিশনে ওয়ানডে সিরিজে ধবল-ধোলাইয়ের পর প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও হেরে গেছে মাশরাফি-সাকিবরা। তবে দলের দুঃসময়েও ক্রিকেটারদের উপরে আস্থা অটুট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। এরই যেন প্রতিফলন ঘটলো টি-টোয়েন্টি সিরিজের জন্য অপরিবর্তিত দল ঘোষণার মধ্য দিয়ে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা করেছে বিসিবি। তিন ম্যাচ সিরিজের প্রথম দল থেকে কোন পরিবর্তন আনা হয়নি এ স্কোয়াডেও। যারফলে সীমিত ওভারের দল-নায়ক মাশরাফি ও তাঁর সহকারী সাকিব আসন্ন ম্যাচগুলোর জন্যও পাচ্ছেন অপরিবর্তিত দল।

হ্যামস্ট্রিং ইঞ্জুরি থেকে সেড়ে না ওঠায় টি-টোয়েন্টি সিরিজের বাকী ম্যাচগুলোতেও মুশফিকুর রহিমকে বাধ্য হতে হচ্ছে আরো কিছুদিন দলের সাথে ড্রেসিং-রুম ভাগাভাগি করার আনন্দ থেকে দূরে থাকতে।

সিরিজের শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে মাউন্ট মঙ্গানুইয়ের বে-ওভাল মাঠে যথাক্রমে ৬ ও ৮ জানুয়ারি। দু’টি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় অনুযায়ী সকাল ৮টায় (স্থানীয় সময় অনুযায়ী বিকাল ৩টা)।

বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, শুভাগত হোম,শুভাশিস রায় এবং তাইজুল ইসলাম।

Advertisements