চলছে বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ। এরপরে ১২ই জানুয়ারি থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এদিকে আজ (বৃহস্পতিবার) বাংলাদেশের বিপক্ষে টেস্টের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

দলে ফিরেছেন অভিজ্ঞ রস টেইলার। সর্বশেষ খেলা টেস্ট ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শতক হাঁকিয়েছিলেন টেইলার। এরপর চোখের অস্ত্রোপচারের জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে একদিনের সিরিজে ছিলেন না এই ক্রিকেটার। বাংলাদেশের বিপক্ষে চলতি সিরিজে ছোট ফরমেটে না থাকলেও ফিরছেন টেস্টের সাদা পোশাকে।

রস টেইলার ফেরায় খুশি নিউজিল্যান্ডের নির্বাচক গ্যাভিন লারসেন বলেছেন, “রসকে ফেরানো দারুণ ব্যাপার। তার অসাধারণ রেকর্ড আছে যেটা তার সামর্থে্যর কথা বলে। তার শেষ টেস্টে চমৎকার সেঞ্চুরি ছিল। দীর্ঘদিন ধরে সে আমাদের টেস্ট দলের এক অবিচ্ছেদ্য অংশ। দলে তার অমূল্য অভিজ্ঞতা খুব গুরুত্বপূর্ণ।”

এদিকে ট্রেইলার ছাড়াও দলে ফিরেছেন পেসার ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, ডিন ব্রাউনলি, কলিন ডি গ্রান্ডহোম, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকলস, জিত রাভাল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার ও বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক)।সূত্র- ক্রিকইনফো

Advertisements