নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের দল গঠন দেখে কোচ হাথুরুসিংহের ওপর চটেছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল। তিনি বলছেন, ঘরোয়া ক্রিকেটে যারা ভালো করছেন কোচ তাদের না নিয়ে নেট প্রাকটিসের ওপর ভিত্তি করে দল গঠন করেন। যার খেসারত দিচ্ছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে ছয় বছর পর তাদের মাঠে খেলতে নেমে হোয়াইটওয়াশ হয়েছে মাশরাফিরা। সামনে টি-টোয়েন্টি সিরিজ। রয়েছে টেস্ট সিরিজও।

‘কঠিন কন্ডিশনে তিনজনকে অভিষেক করানো খুবই হাস্যকর ব্যাপার। নাসির, আল-আমিন ভালো খেলেও দলে ঢুকতে পারছেন না। অথচ নেটে তানবীরের ব্যাট থেকে তিনি মাঠে নামিয়ে দিয়েছেন।’ বলেন বুলবুল।

বুলবুল বলেন, ‘পত্রিকায় দেখলাম কোচ ইতিমধ্যেই ঘোষণা করে ফেলেছেন যে সৌম্যকে অনেক বেশি সুযোগ দেয়া হয়ে গেছে বা সৌম্যকে খেলানো উচিৎ না। এ ধরনের বিবৃতি সাধারণত কোচের কাছ থেকে আসা উচিৎ না। কোচের কাজ হচ্ছে দলকে কোচিং করানো। এ ধরনের সিদ্ধান্তগুলো সাধারণত নির্বাচক কমিটির প্রধান কিংবা অধিনায়কই নেন। দলটা হওয়া উচিৎ অধিনায়কের পছন্দের। আমরা কোচকে অতিরিক্ত প্রাধান্য দিয়ে আজ পর্যন্ত তাকে অনেকগুলো উইং দিয়ে দিয়েছি। যার কারণে সে তার মূল কোচিং থেকে দুরে সরে যাচ্ছে।’

হাথুরুর বিরুদ্ধে বড় অভিযোগ করেন তিনি বলেন, ‘কোচ ঘরোয়া ক্রিকেটে ফলো করেন না। জাতীয় দলের খেলা না থাকলে ছুটিতে চলে যান। ঢাকায় ফিরে ওই নেট প্রাকটিস দেখে দল গড়েন!’

Advertisements