নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের হতাশার মধ্যেই এসে গেলো নতুন বছর। ক্রিকেটাররাও পিছনের হতাশা ভুলে সামনের দিকেই মনোযোগ দিয়েছেন। পাশাপাশি  নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন ভক্তদের। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভেরিফাইড পেইজে শুভেচ্ছা জানিয়েছেন মুশফিকুর রহিম, এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান রুম্মন।

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিক প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন। টেস্ট সিরিজে ফিরবেন বলেই আশা করা হচ্ছে। মুশফিক শুভেচ্ছাবার্তায় লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, ২০১৬ সালের প্রথমেই আমি ধন্যবাদ জানাচ্ছি আমার শুভাকাঙ্ক্ষীদের আমাকে ভালোবাসার জন্য। দিন শেষে আমরা সবাই মানুষ, সবাই ভুল করি। এখান থেকেই শিখতে হবে এবং সংশোধন করতে হবে। নতুন বছরে এটাই আমার প্রত্যাশা আপনারা আমার ও দলের জন্য দোয়া করবেন যাতে আমরা সামনে উজ্জ্বল দিন পাই। তবে আসছে বছরে সবাই ভালো মানুষ হয়ে উঠুক এটাই আশা করি। সবাইকে নতুন বছরের অগ্রিম শুভেচ্ছা।’

দলের একমাত্র টি-টোয়েন্টি স্পেশালিস্ট সাব্বির লিখেছেন, ‘আশা করছি সবার বছরটা ভালোর থেকেও ভালো কাটুক। মুখে হাসি থাকুক। শুভ নববর্ষ ২০১৭।’

পেসার তাসকিন লিখেছেন, ‘শুভ নববর্ষ। নতুন বছরে অনেক অনেক দোয়া আশা করছি।’

এ ছাড়া জাতীয় দলের ওপেনার এনামুল হক বিজয় লিখেছেন, ‘সব শেষেরই একটি শুরু থাকে। সাহস ও সংকল্প রাখুন। আপনি সাহসের সাথে বিজয়ের পথেই থাকবেন। সাহস ও বিশ্বাস রাখুন। সফল হবেন। শুভ নববর্ষ। হাসতে থাকুন।’

২০১৫ সালে যে জয়রথ শুরু হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দলের, তার রেশ ছিল ২০১৬ জুড়েও। জিম্বাবুয়েকে হারিয়ে গেল বছরে নতুন ছন্দে শুরু করেছিল মাশরাফি বিন মুর্তজার দল। যদিও শেষ অবধি তা ধরে রাখা সম্ভব হয়নি।

