অভিষেকেই তানভিরকে আইসিসির তিরস্কার

অভিষেক ম্যাচেই সমালোচিত হলেন তানভির হায়দার। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক তিরস্কৃত হয়েছেন বাংলাদেশের এই লেগস্পিনার। এ ব্যাপারে তাকে সতর্ক করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে আইসিসি। সেখানে বলা হয়েছে, নেলসনে অনুষ্ঠিত দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছেন তানভির। ২.১.৪ অনুচ্ছেদ অনুযায়ী, আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন সময়ে প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের দিকে আক্রমণাত্মক ভঙ্গি ও অপমানজনক কথা বলেছেন এই স্পিন অলরাউন্ডার।

আইসিসি জানাচ্ছে, ম্যাচের প্রথম ইনিংসে এই ঘটনা ঘটেছে। তখন ১৯তম ওভারে বল করছিলেন তানভির। ব্ল্যাক ক্যাপ সেঞ্চুরিয়ান নিল ব্রুম (১০৯) ওই ওভারেই একটি বল চারে পরিণত করলে ব্যাটসম্যানের দিকে ফিরে কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করেন তানভির, যা আম্পায়ারের কানে গিয়েছে।

সঙ্গে সঙ্গে মাঠের দুই আম্পায়ার পল রাফায়েল এবং ক্রিস ব্রাউন অভিযোগ আনেন তার ওপর। সেই ভিত্তিতেই তানভিরকে ডাকেন ম্যাচ রেফারি ক্রিস বোর্ড। অন্যদিকে তানভির দোষ স্বীকার করলে তিরস্কৃত হন এবং সেখানেই ব্যাপারটা মীমাংসা হয়। এজন্য নতুন করে আর শুনানির প্রয়োজন হবে না।

লেভেল-১ এর অপরাধের শাস্তি হিসেবে ম্যাচ ফি’র সর্বোচ্চ ৫০ শতাংশ কেটে রাখা হয় এবং নামের সঙ্গে এক থেকে দুটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়। তবে বল হাতে অভিষেকটা খারাপ হয়নি ২৫ বছর বয়সী তানভিরের। আট ওভার বল করে ৪৭ রান খরচ করেছেন তিনি, নিয়েছেন দুটি উইকেট। ব্যাট হাতে দুই রানের বেশি তুলতে পারেননি।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s