ক্রাইস্টচার্চে প্রথম একদিনের ম্যাচ শেষে টাইগাররা এখন নেলসনে। সিরিজের শেষ দুইটি একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে নেলসনের স্যাক্সটন ওভালে। স্থানীয় সময় দুপুর দেড়টায় নেলসনে পৌঁছে টাইগাররা আর অনুশীলন করে নি। টিম হোটেলে দেশীয় সাংবাদিকদের সাথে আড্ডা দিয়েই কাটিয়েছেন মাশরাফি, তামিমরা। আড্ডার এক ফাঁকে ‘সাংবাদিক’ বনে গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা!

নেলসনের এই মাঠেই বিশ্বকাপে স্কটল্যান্ডের ৩১৮ রানের টার্গেট টপকে গিয়েছিলো বাংলাদেশ। তামিম সেই ম্যাচে করেছিলেন ৯৫ রান। সংবাদ সম্মেলনের সময় তামিম মজা করে বলেন, “ভাই, এখানে যে স্কটল্যান্ডের সঙ্গে ৯৫ করেছিলাম, আবার করব কিনা, দয়া করে এ রকম কিছু জিজ্ঞেস করবেন না। অন্য যা কিছু জিজ্ঞেস করেন…।”

তামিমের এমন কথা শুনে সাংবাদিকরা আর এই বিষয়ে প্রশ্ন না করলেও মাশরাফি ‘সাংবাদিক’ সেজে হাসিমুখে তামিমকে প্রশ্ন করে বসেন, “তামিম, এই মাঠে তোমার ৯৫ রানের ইনিংস আছে। তখন তুমি খুব চাপে ছিলে। এখন তো ভালো সময়, দল তোমার দিকে আরও বেশি করে তাকিয়ে। হাউ ডু ইউ থিংক অ্যাবাউট ইট?”

প্রথমে রসিকথা করে মাশরাফিকে উত্তরটা তামিমও দেন, “অধিনায়ক হয়ে আমাকে এভাবে প্রেসার দিলেন!” পরে অবশ্য সংবাদ সম্মেলনের আসল ঢঙে ফিরে এসে তামিম বলেন, আমার কাছে মনে হয়, কোনো মাঠে ভালো করার ইতিহাস থাকলে অবশ্যই ভালো ব্যাপার। তার মানে এটাই না যে আবার নেমে আরেকবার ৯৫ সাথে সাথে হয়ে যাবে। শূন্য রানেও আউট হতে পারি। নতুন ম্যাচে শূন্য থেকেই শুরু করতে হয়।”

উল্লেখ্য, ২৯ ডিসেম্বর বাংলাদেশ সময় ভোর ৪ টায় নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় একদিনের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

Advertisements