নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। তাই সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। সে লক্ষ্যে প্রথম ম্যাচের স্কোয়াড নিয়েই পরের দুই ম্যাচে মাঠে নামবে মাশরাফিবাহিনী।

 

যদিও হ্যামস্ট্রিংয়ের চোটে পড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহীম শেষ পর্যন্ত ফিট হতে না পারলে ১৫ সদস্যের দলে ঢুকবেন নুরুল হাসান সোহান। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

 

সোমবার মোহাম্মদপুরে নিজ বাসভবনে সংবাদমাধ্যমকে নান্নু বলেন, ‘প্রথম ম্যাচের স্কোয়াড নিয়েই আমরা পরের দুই ম্যাচে মাঠে নামবো। তবে যদি দুর্ভাগ্যবশত মুশফিক ইনজুরি থেকে সেরে উঠতে না পারে, তাহলে সোহান দলে ঢুকবে। এছাড়া বাকি সব একই রকম থাকবে।’

 

ক্রাইস্টচার্চে প্রথম ওয়ানডেতে মুশফিকের দারুণ এক ইনিংসের সমাপ্তি হয় হ্যামস্ট্রিং চোটের কারণে। অবসর নিয়ে ফিরে যাওয়ার পর সেরে না ওঠায় আর মাঠে নামা হয়নি তার। ফলে বাংলাদেশকে হারতে হয় বড় ব্যবধানেই।

 

উল্লেখ্য, আগামী বুধবার নেলসনে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। এরপর শনিবার সিরিজের শেষ ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে টাইগাররা।

 

শেষ দুই ওয়ানডেতে বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায় ও তানভির হায়দার।

Advertisements