বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০১৬ সালের সেরা উদীয়মান ক্রিকেটারের নাম ঘোষণা করেছে। এবার সেই পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশের বামহাতি পেসার মুস্তাফিজুর রহমান। তবে ভারতের ক্রিকেট ওয়েবসাইট স্পোর্টসকিডা একটা অনুচ্ছেদ প্রকাশ করেছে, যেখানে সেরা উদীয়মান ক্রিকেটারের জন্য বিবেচিত মুস্তাফিজকে অযোগ্য দাবী করা হয়েছে!

 

ass

তাদের অনুচ্ছেদের মতে, মুস্তাফিজ আইসিসির নিয়ম অনুযায়ী পর্যাপ্ত ম্যাচ খেলে নি পাশাপাশি তাঁর পারফরমেন্স তেমন ভালো ছিলো না। সেই একই সময়ে ভারতের কেএল রাহুল, জাস্প্রিত বুমরাহ ও শ্রীলংকান কুশাল মেন্ডিস বেশি  ভালো করেছেন! সর্বশেষ ১২ মাসে মুস্তাফিজ মাত্র ১৩ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন (৩ টি একদিনের ম্যাচ এবং ১০ টি টি-টোয়েন্টি)। সেই ১৩ ম্যাচে ১১.৭৪ গড়ে নিয়েছেন ২৭ উইকেট। অন্যদিকে জাস্প্রিত বুমরাহ ২৪ ম্যাচে নিয়েছেন ৩৭ টি উইকেট। এছাড়া কেএল রাহুল তিন ফরমেটেই শতক হাঁকিয়েছেন।

সেই অনুচ্ছেদের শেষের দিকে বলা হয়, আইসিসির সেরা উদীয়মান খেলোয়াড় হিসেবে এরপরেও যদি কেউ যোগ্য হোন সেটা মুস্তাফিজুর রহমান নন, সেই পুরস্কারের যোগ্য দক্ষিন আফ্রিকার কাগিসো রাবাদা। মুস্তাফিজ ও রাবাদা একই বছর আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব হোন এবং একই সময়ে দুইজনেই অসাধারণ পারফর্ম করেছেন। তবে মুস্তাফিজের থেকে রাবাদার পারফরমেন্স বেশি উজ্জ্বল। 

Advertisements